সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

হঠাৎ ঝড়ে লন্ডভন্ড দিনাজপুর গৃহহীন শতাধিক পরিবার

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের হাকিমপুর, বিরামপুর ও নবাবগঞ্জ উপজেলার কিছু এলাকায় বৃষ্টির মধ্যে হঠাৎ ঝড়ে শতাধিক বাড়িঘরের টিন উড়ে গেছে। গতকাল দুপুরে বৃষ্টির সঙ্গে ঘূর্ণিঝড়ে হাকিমপুর, বিরামপুর ও নবাবগঞ্জ উপজেলার কিছু এলাকায় বাড়িঘরের ক্ষয়ক্ষতি হয়। এতে অনেক পরিবার গৃহহীন হয়ে পড়ে। ক্ষতিগ্রস্তদের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে শুকনো খাবার, টিন ও নগদ অর্থ সহায়তার ঘোষণা দেওয়া হয়েছে। জানা যায়, ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর মধ্যে বিরামপুর দিওড় এলাকার বাঁশবাড়িয়া আশ্রয়ণসহ ২৮টি, নবাবগঞ্জ বিনোদনগর ও গোলাপগঞ্জ এলাকার শতাধিক এবং হাকিমপুরের সাতকুঁড়ি, মংলা ও মাহলীপাড়া এলাকার পাঁচটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রবল বৃষ্টির মধ্যে হঠাৎ ঘূর্ণিঝড়ে সেখানকার চারটি আশ্রয়ণ ঘরের টিনের চাল উড়ে গেছে। কোনো ঘরের সামনের বারান্দার অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। আশ্রয়ণের ঘরে থাকা মমতা বেগম বলেন, এলাকায় কয়েক দিন ধরে লাগাতার বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে ঘরের মধ্যে বসে আছি। হঠাৎ প্রবল বেগে ঝড় শুরু হয়।

ঝড়ে আমার ঘরের টিন উড়ে যায়। বারান্দার টিনগুলো উড়ে পাশের ঘরের ওপর পড়ে।

সাইদুল নামের একজন জানান, সকাল থেকে বৃষ্টি হচ্ছিল। পরিবারের কয়েকজন নিয়ে ঘরের ভিতর ছিলাম। হঠাৎ ঝড়ে কিছু বুঝে ওঠার আগেই আমার ঘরের চালাগুলো উড়ে যায়।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম বলেন, দুপুরে বৃষ্টির মধ্যে বিরামপুর উপজেলার আশ্রয়ণের চারটিসহ কিছু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া কিছু গাছ ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। জেলা প্রশাসকের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত বাড়িগুলো পরিদর্শন করে শুকনো খাবার, টিন ও নগদ অর্থ দেওয়ার ঘোষণা করা হয়েছে।

সর্বশেষ খবর