শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

সীমান্ত হত্যা কমিয়ে আনার চেষ্টা করছি

------- স্বরাষ্ট্রমন্ত্রী

নেত্রকোনা প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, সীমান্ত হত্যা যেন না হয় সেই প্রচেষ্টা আমাদের অব্যাহত আছে। সীমান্ত হত্যা দু-চারটি ঘটে। এগুলোও আমরা কমিয়ে আনার চেষ্টা করছি।

গতকাল দুপুরে তিনি নেত্রকোনার হাওরাঞ্চল মোহনগঞ্জের আদর্শনগর গ্রামে পুলিশ তদন্ত কেন্দ্র উদ্বোধনকালে এসব কথা বলেন। পরে সেখানে বৃক্ষ রোপণ করেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে জঙ্গির যেন উত্থান না হয় সেদিকে প্রধানমন্ত্রী সব সময় খেয়াল রাখেন। শান্তিশৃঙ্খলা রক্ষার জন্য সব বাহিনীকে আধুনিকভাবে তৈরি করা হচ্ছে। জাতিসংঘে আমাদের পুলিশ বাহিনীও যাচ্ছে। বিশেষ করে নারীরা এগিয়ে যাচ্ছে। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মার্কিন ভিসানীতি তাদের নিজস্ব বিষয়, এ নিয়ে ভয়ের কিছু নেই। সীমান্ত হত্যা ও চোরাচালান বন্ধে আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। দেশে সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে নির্বাচন হবে। এ নিয়ে কে কী বলল তাতে কিছু যায় আসে না। সেই সঙ্গে যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা কিংবা মামলা রয়েছে তাদের যেকোনো সময় গ্রেফতার করা হতে পারে। পুলিশ না জেনে না বুঝে কাউকে গ্রেফতার করে না।

পুলিশ ফাঁড়ির নতুন ভবন উদ্বোধন শেষে তিনি আদর্শনগর গ্রামে শহীদস্মৃতি মহাবিদ্যালয় প্রাঙ্গণে ভাষাশহীদদের স্মরণে নির্মিত দৃষ্টিনন্দন শহীদ মিনার উদ্বোধন করেছেন।

এ সময় নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য সাজ্জাদুল হাসান, পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, জেলা প্রশাসক শাহেদ পারভেজ, পুলিশ সুপার ফয়েজ আহমেদ, মোহনগঞ্জ উপজেলা চেয়ারম্যান শহীদ ইকবালসহ স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে মহাবিদ্যালয় মাঠে এক আলেচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য দেন।

সর্বশেষ খবর