রবিবার, ৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

আমেরিকা এবারও পারবে না

-কাদের সিদ্দিকী

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, ‘আমেরিকা একাত্তরে বঙ্গোপসাগরে সপ্তম নৌবহর পাঠিয়ে বাঙালি জাতিকে পরাজিত করতে পারেনি, এবার সপ্তম কেন অষ্টম নৌবহর পাঠিয়েও কিছু করতে পারবে না। আমার বোনকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) বলেছি জনগণ যাতে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করুন। বিএনপি নির্বাচনে এলো কি এলো না তা আমাদের দেখার প্রয়োজন নাই।’ কাদের সিদ্দিকী গতকাল সন্ধ্যায় সখীপুর পিএম পাইলট মডেল সরকারি স্কুল অ্যান্ড কলেজ মাঠে উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বক্তৃতা করছিলেন। বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, বিএনপিতে কি একজন মুসলমানও নাই? ইসরায়েলিয়রা ফিলিস্তিনে শিশু-বৃদ্ধদের হত্যা করছে আর আমেরিকা বলছে গাজা গুঁড়িয়ে না দেওয়া পর্যন্ত তারা ইসরায়েলের পাশে থাকবে। সেজন্যই বললাম বিএনপির মধ্যে কি একজন মুসলমানও নাই?

 নির্বাচন কমিশনের উদ্দেশে বলেন, ‘রাজনৈতিক দল হলো তোমাদের কাছে মনিব। সঠিক রাজনৈতিক দল না থাকলে নির্বাচন কমিশন থাকবে না। সকালে ইচ্ছে হলে বিকেলেই ডাকবেন রাজনৈতিক দল কি বেতনভুক কর্মচারী? রাজনৈতিক দলগুলোকে সম্মানের সঙ্গে ডাকতে হবে। তাদের সঙ্গে যোগাযোগ করে ডাকতে হবে।’ বঙ্গবীর কাদের সিদ্দিকী আরও বলেন, ‘তারেক রহমানকে বলেছি আরে বাবা, তোমার মা বৃদ্ধ হয়ে গেছেন, যে কোনো সময় মারা যেতে পারেন, তুমি মাকে দেখতে আসো। তোমাকে যদি গ্রেফতার করে আমার বোনকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অনুরোধ করব মাকে সেবা করার জন্য ওকে ছেড়ে দিন। সাহস আছে? তা না! ইংল্যান্ডে বসে ষড়যন্ত্র! বাঙালিরা ষড়যন্ত্র হজম করতে জানে, জয় করতে জানে ইনশা আল্লাহ আমরা এ ষড়যন্ত্রের মোকাবিলা করব।’

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আবদুস সবুর খানের সভাপতিত্বে বক্তৃতা করেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী কায়সার, নাসরীন কাদের সিদ্দিকী, দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক, কেন্দ্রীয় কৃষক শ্রমিক জনতা লীগের সদস্য শামীম আল-মনসুর আজাদ সিদ্দিকী, কৃষক শ্রমিক জনতা লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক ও কণ্ঠশিল্পী নকুল কুমার বিশ্বাস, সাবেক পৌর মেয়র সানোয়ার হোসেন সজীব, কেন্দ্রীয় যুব আন্দোলনের আহ্বায়ক হাবিবুন নবী সোহেলসহ বিভিন্ন জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর