রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

রংপুরে বাম জোটের মিছিলে পুলিশি বাধা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে বাম জোটের মিছিলে পুলিশি বাধা এবং ১০ নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন জোটের নেতারা। তবে পুলিশ বলছে বিনা অনুমতিতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করায় পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দিয়েছে। জানা গেছে, সরকারের পদত্যাগ, নিরপেক্ষ তদারকি সরকার গঠন,  ঘোষিত একতরফা তফসিল বাতিল ও দমন-পীড়ন নির্যাতনের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিকালে রংপুরে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল রংপুর প্রেস ক্লাব থেকে সুপার মার্কেট অতিক্রম করার সময় পুলিশ বাধা দেয়। ব্যানার কেড়ে নিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এতে বাম গণতান্ত্রিক জোটের নেতা, বাসদ রংপুর জেলা আহ্বায়ক কমরেড আবদুল কুদ্দুস, কমিউনিস্ট পার্টি রংপুর জেলা সভাপতি কাফি সরকার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা আহ্বায়ক সাজু বাসফোরসহ আরও ১০ নেতা-কর্মী আহত হওয়ার দাবি করেন জোটের নেতা আনোয়ার হোসেন বাবলু।

বাম গণতান্ত্রিক জোট ও বাসদ (মার্কসবাদী) রংপুর জেলা আহ্বায়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু বলেন, আওয়ামী লীগ ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। সব গণতান্ত্রিক আন্দোলনকে তারা  পেটোয়া বাহিনী, সন্ত্রাসী, পুলিশ দিয়ে দমন করছে। রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ আহমেদ বলেন, তারা বিনা অনুমতিতে মিছিল বের করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছিল। পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সর্বশেষ খবর