রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

রাজবাড়ীতে ধান খেত থেকে মেছো বাঘ আটক

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে ধান খেত থেকে মেছো বাঘ আটক

রাজবাড়ীর কালুখালীতে ধান খেত থেকে একটি মেছো বাঘ আটক করেছেন স্থানীয়রা। শুক্রবার সন্ধ্যায় উপজেলার কালিকাপুর ইউনিয়নের ঝাওগ্রাম থেকে বাঘটি আটক করা হয় বলে জানান জেলা বন কর্মকর্তা শেখ হুমায়ন কবির। জেলা বন কর্মকর্তা শেখ হুমায়ন কবির বলেন, কৃষক আবজাল শেখ তার জমিতে ধান কাটছিলেন। সে সময় তিনি তার ধান খেতে একটি প্রাণী দেখে বাঘ বাঘ বলে চিৎকার করেন। এ সময় স্থানীয়রা এগিয়ে এসে মেছো বাঘটি আটক করে শিকল দিয়ে বেঁধে রেখে বন বিভাগে খবর দেন।

এদিকে বাঘ আটকের খবর জানাজানি হওয়ার পর থেকেই এলাকার বিভিন্ন বাড়ির উৎসুক মানুষ ছুটে আসেন। স্থানীয়রা বলেন, বাঘের চিৎকার শুনে আমরা সেখানে ছুটে যাই। পরে গ্রামের আরও অনেকেই যায় সেখানে। এরপর আমরা সবাই মিলে বাঘটি ধরে শিকল দিয়ে বেঁধে রাখি। স্থানীয়রা আরও ব?লেন, আমরা তো খুবই আতঙ্কের মধ্যে আছি। এ বাঘ এলাকায় আরও থাকতে পারে।

 বাঘ যেন মানুষের ক্ষতি করতে না পারে সেজন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। জেলা বন কর্মকর্তা শেখ হুমায়ন কবির বলেন, স্থানীয়রা মেছো বাঘ বললেও আসলে এটি মেছো বিড়াল।  আটককৃত মেছো বিড়ালটির উচ্চতা কত ফুট এবং লম্বায় কত ফুট হবে সেটা বলতে পারছি না।

তবে সারা গায়ে ডোরাকাটা দাগ রয়েছে। মুখমন্ডল অনেকটা বিড়ালের মতো, গায়ের রং ধূসর। মেছো বিড়ালটি উদ্ধারের জন্য আজ আমাদের একটি টিম পাঠানো হবে।

সর্বশেষ খবর