শিরোনাম
রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

কাশিমপুরে কারাবন্দি বিএনপি নেতার মৃত্যু

গাজীপুর প্রতিনিধি

চট্টগ্রাম মহানগরীর মোহরা ওয়ার্ড বিএনপির সহসভাপতি গোলাপুর রহমান গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় মৃত্যুবরণ করেছেন। গতকাল বিকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান বলে জানিয়েছেন ওই কারাগারের সিনিয়র সুপার সুব্রত কুমার বালা। গোলাপুর রহমান (৬৩) চট্টগ্রামের চাঁদগাঁও থানার চর রাঙামাটিয়া এলাকার মৃত হাজি আবদুল মিয়ার ছেলে। এদিকে চট্টগ্রাম মহানগর বিএনপির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- গতকাল সন্ধ্যা ৭টার দিকে কাশিমপুর কারাগার থেকে টেলিফোনে বিষয়টি তার পরিবারের সদস্যদের জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- ‘কাশিমপুর কারাগারের পক্ষ থেকে মৌখিকভাবে জানানো হয়েছে- বেলা ২টার দিকে গোলাপুর রহমান কারা সেলে অসুস্থবোধ করেন। তাকে কারা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। সন্ধ্যা ৭টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তার লাশ গ্রহণের জন্য পরিবারের সদস্যদের কাশিমপুর কারাগারে যেতে বলা হয়েছে। বাবার মৃত্যুর খবর পেয়ে গোলাপুর রহমানের সন্তানরা ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন।

তার মৃত্যুতে চট্টগ্রামে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর গভীর শোক জানিয়েছেন। চট্টগ্রাম মহানগর বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়- ‘২৮ অক্টোবরের বিএনপির মহাসমাবেশে যোগ দিতে ঢাকায় গিয়েছিলেন গোলাপুর রহমান। সমাবেশের আগের দিন সন্ধ্যায় চান্দগাঁও থানা বিএনপির সভাপতি মোহরা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ আজম এবং গোলাপুর রহমানসহ সাতজনকে নয়াপল্টনের বিএনপি অফিসের সামনে থেকে পুলিশ গ্রেফতার করে। এরপর থেকে তারা কাশিমপুর কারাগারে ছিলেন। কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র সুপার সুব্রত কুমার বালা জানান, গত বৃহস্পতিবার বিকালে অসুস্থ হয়ে পড়লে তাকে কারা হাসপাতালে ভর্তি করা হয়।  তিনি হৃদরোগে ভুগছিলেন। গতকাল দুপুরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বিকাল পৌনে ৩টার দিকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।  সেখানে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

 শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম জানান, তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তিনি হৃদরোগে ভুগছিলেন।

সর্বশেষ খবর