শুক্রবার, ২৪ মে, ২০২৪ ০০:০০ টা

রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র গুলি উদ্ধার, গ্রেফতার ১

কক্সবাজার প্রতিনিধি

রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি উদ্ধার এবং এর সঙ্গে জড়িত অভিযোগে আবদুল্লাহ নামে এক যুবককে গ্রেফতার করেছে এপিবিএন পুলিশ। উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে দেশি তৈরি বড় ওয়ান শুটার গান একটি, মাঝারি সাইজের ওয়ান শুটার গান দুটি, রাইফেলের গুলি ২০ রাউন্ড, শটগানের কার্তুজ একটি, রাইফেলের গুলির খোসা ২০টি, পিস্তলের গুলির খোসা তিনটি। বুধবার রাতে উখিয়া ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বর্ধিত অংশে এ অভিযান চালানো হয়। গতকাল দুপুরে উখিয়া ১৪ এপিবিএন পুলিশের কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপ-অধিনায়ক পুলিশ সুপার আরেফিন জুয়েল জানান- গ্রেফতার আবদুল্লাহ (৩২) রাখাইন স্টেটের সন্ত্রাসী গ্রুপ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি আরসার শীর্ষ সন্ত্রাসী এবং উখিয়া ৩ নম্বর ক্যাম্পের ডি/৫১ ব্লকের মোদাসসেরের ছেলে। সংবাদ সম্মেলনে এপিবিএন পুলিশের এই কর্মকর্তা জানান, ১৪ এপিবিএন পুলিশের কাছে গোয়েন্দা তথ্যে খবর আসে- আরসার শীর্ষ সন্ত্রাসী আবদুল্লাহ ২০ নম্বর ক্যাম্পে অবস্থান করছে।

 তারপর ওই ক্যাম্পের একটি শেড থেকে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছে দুটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলি পাওয়া যায়।

পরবর্তীতে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তার দেওয়া তথ্যের ভিত্তিতে গভীর রাতে ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন লাল পাহাড়ের ঢালুস্থান এলাকায় অভিযান চালিয়ে উল্লিখিত অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতার আবদুল্লাহর বিরুদ্ধে ক্যাম্পে অস্থিরতা ও নাশকতা সৃষ্টির অভিযোগের পাশাপাশি তার বিরুদ্ধে ৮টি হত্যা মামলা রয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সর্বশেষ খবর