মঙ্গলবার, ৪ জুন, ২০২৪ ০০:০০ টা

কুমিল্লায় যুবদলের দুই পক্ষে গোলাগুলি, ককটেল বিস্ফোরণ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় যুবদলের দুই পক্ষে গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনায় ফখরুল ইসলাম তুহিন নামে এক ছাত্রদল নেতা গুলিবিদ্ধ হয়েছেন। রবিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে নগরীর কান্দিরপাড় রামঘাটলা এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ফখরুল ইসলাম মহানগরের ২২ নম্বর ওয়ার্ড ছাত্রদলের আহ্বায়ক এবং মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক রিয়াদ উদ্দিন রিয়াদের সমর্থক বলে জানা গেছে। তাকে কুমিল্লা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় গতকাল দুপুরে রিয়াদের আরেক সমর্থক কবির হোসেন বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলা করেছেন। দলীয় সূত্রে জানা যায়, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সদস্যসচিব ফরিদ উদ্দিন শিবলু ও মহানগর যুবদলের যুগ্ম-আহ্বায়ক রিয়াদ উদ্দিন গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে অন্তঃকোন্দল চলছে। গত রমজানে ইফতার মাহফিলে এ দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ওই ঘটনায় রিয়াদকে বহিষ্কার করে যুবদলের কেন্দ্রীয় কমিটি। এরপর রবিবার যুবদল নেতা রিয়াদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে কেন্দ্রীয় যুবদল।

এরপর রাতে নেতা-কর্মীদের নিয়ে মহড়া দেয় রিয়াদ গ্রুপ। এ সময় শিবলু গ্রুপের নেতারা মহড়া দিতে গেলে দুই পক্ষে গোলাগুলি হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার রাত পৌনে ১২টার দিকে কুমিল্লা-লাকসাম সড়কের রামঘাটলা পৌর মার্কেটের সামনে একটি মাইক্রোবাস থেকে কয়েকজন যুবক ১০-১২ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এরপর নেমে ককটেল বিস্ফোরণ ঘটাতে থাকে। এ সময় সাধারণ মানুষ দিগি¦দিক ছুটতে থাকেন। মুহূর্তেই কান্দিরপাড় থেকে টমছমব্রিজ সড়ক থমকে যায়। মানুষজন দৌড়ে গিয়ে নিরাপদ জায়গায় আশ্রয় নেওয়ার চেষ্টা করে। প্রায় ২ মিনিট পর পরিস্থিতি শান্ত হয়।

কুমিল্লা মহানগর বিএনপির সদস্যসচিব ইউসুফ মোল্লা টিপু বলেন, দেরিতে বিষয়টি জানতে পেরেছি। আগে জানলে মিটমাট করে দিতাম।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জানান, যুবদলের দুই পক্ষের মধ্যে সমস্যার সৃষ্টি হয়। এতে তিনজন আহত হন। এ ঘটনায় মারামারি ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে। এতে আটজনকে এজাহারনামীয় ও ১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

সর্বশেষ খবর