শিরোনাম
রবিবার, ১৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

রাবি ছাত্রলীগের হল, অনুষদ ও বিভাগের কমিটি বিলুপ্ত

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক বছরের হল কমিটি আড়াই বছর এবং সাত বছর পর বিভাগ ও অনুষদ কমিটিও বিলুপ্তি ঘোষণা করেছে শাখা ছাত্রলীগ। শুক্রবার রাতে শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আদেশ দেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, এসব কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। কেন্দ্রের সঙ্গে আলোচনার পর নির্দেশ অনুসারে এই সিদ্ধান্ত হয়েছে। নতুন নেতৃত্বের মাধ্যমে সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধিই মূলত লক্ষ্য। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত ১১টি আবাসিক হল, অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হলো।

 এর আগে, ২০১৮ সালে ৪ ফেব্রুয়ারি প্রথমবার ৫টি অনুষদ ও ১৩টি বিভাগে ছাত্রলীগের কমিটি দেন তৎকালীন সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু। ২০২২ সালের ১৪ মার্চ বিশ্ববিদ্যালয়ে হল ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ২৪ মার্চ বিজ্ঞপ্তি দিয়ে ১৭টি আবাসিক হলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ১ বছর পরে এ কমিটি পূর্ণাঙ্গ হয়।

এ দিকে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ১ বছর মেয়াদি নতুন কমিটির প্রায় ৯ মাস হতে চলছে। তবে এই আংশিক কমিটি এখনো পূর্ণাঙ্গ হয়নি। শাখার কমিটি পূর্ণাঙ্গ না করে অন্য ইউনিট কমিটি বিলুপ্ত ও গঠন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন উঠেছে। এ ব্যাপারে শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, আমরা দ্রুতই শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি করব। তারপরই হল, বিভাগ, ইনিস্টিউট ও অনুষদের কমিটি গঠন করব। এর আগে, গত বছর ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৩৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে মুস্তাফিজুর রহমানকে সভাপতি ও আসাদুল্লা-হিল-গালিবকে সাধারণ সম্পাদকসহ ২০ জন সহসভাপতি, ৮ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ জন সাংগঠনিক সম্পাদক মনোনীত করা হয়। বিগত কমিটি সাত বছর দায়িত্ব পালন করেছে।

সর্বশেষ খবর