শিরোনাম
মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বিপ্লব ব্যর্থ করতে পরাজিতরা চক্রান্ত করছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ছাত্র-জনতার বিপ্লব ব্যর্থ করতে পরাজিতরা চক্রান্ত করছে অভিযোগ করে তা প্রতিরোধে জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৫৫তম জন্মদিন উপলক্ষে গতকাল সকালে বনানী কবরস্থানে তাঁর কবরে পুষ্পমাল্য অর্পণের পর এ আহ্বান জানান ফখরুল। মির্জা ফখরুল বলেন, আমরা আশা প্রকাশ করছি, নতুন যে অন্তর্বর্তী সরকার, তারা সমর্থ হবে একটা অবাধ-সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে। অনুরোধ করব, অতি দ্রুত নির্বাচনের জন্য একটা ক্ষেত্র তৈরি করা এবং সব বিপদ কাটিয়ে সত্যিকার অর্থেই একটা মুক্ত বাংলাদেশ নির্মাণ করার জন্য যত তাড়াতাড়ি সম্ভব তারা (অন্তর্বর্তী সরকার) একটা নির্বাচনের ব্যবস্থা করবে। এর আগে সকালে বনানী কবরস্থানে সহস্রাধিক নেতা-কর্মী সমবেত হন। ঢাকা মহানগরসহ বিভিন্ন অঙ্গসংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয় কোকোর কবরে। ১৯৬৯ সালের ১২ আগস্ট কোকোর জন্ম।

ক্রীড়াক্ষেত্রে আরাফাত রহমান কোকোর ভূমিকার প্রশংসা করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘আমরা সবাই জানি, কোকোকে অত্যাচারে-নির্যাতনে হত্যা করা হয়েছিল। দেশের বাইরে চলে যেতে হয়েছিল ১/১১ সরকারের নির্যাতনের কারণে। বিনা চিকিৎসায় মারা গেছেন।

বেলা ১১টায় বিএনপি মহাসচিব নেতৃবৃন্দকে নিয়ে কোকোর কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, ফরহাদ হালিম, কেন্দ্রীয় নেতা সুলতান সালাউদ্দিন, শামীমুর রহমান, রফিক শিকদার, এস এম জাহাঙ্গীর, যুবদলের নুরুল ইসলাম, ঢাকা মহানগর বিএনপির সাইফুল ইসলাম, রফিকুল আলম, আমিনুল হক, তানভীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

সর্বশেষ খবর