৩০ অক্টোবর, ২০১৫ ২০:১৫

কুয়ালালামপুরে স্টুডেন্টস নাইট ২০১৫

শাহাদাত হোসেন, মালয়েশিয়া:

কুয়ালালামপুরে স্টুডেন্টস নাইট ২০১৫

শনিবার সন্ধ্যায় চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কুয়ালালামপুরে ইউনিভার্সিটি মালয়ায় স্টুডেন্টস নাইট ২০১৫। এতে অংশ নেবেন মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা।

২০১২ সালে মালয়েশিয়াতে প্রথম অনুষ্ঠিত হয় বাংলাদেশি স্টুডেন্টস নাইট। এরই ধারাবাহিকতায় এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রবাসে বাংলাদেশি সংস্কৃতি চর্চা ও উপভোগের এ অনুষ্ঠানটি।

অনুষ্ঠানে আয়োজক সংগঠন ছাড়াও মালয়েশিয়ায় মোট টির ৩৫ বেশি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা অংশ নেবেন বলে জানা গেছে। প্রতিবারের মতো এবারও বাংলাদেশিদের পাশাপাশি বিভিন্ন দেশের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে।

স্টুডেন্টস নাইটে থাকছে বাংলাদেশের সংস্কৃতির বিভিন্ন খণ্ডচিত্র, নাচ, ফ্যাশন-শো, নাটক, বাংলাদেশি ব্যান্ড দল শূন্যর পরিবেশনা, দেশাত্মবোধক ও ফোক গান, কৌতুক ও বাংলাদেশ বিষয়ে প্রবাসীদের স্মৃতিগাথা। এ ছাড়া অনুষ্ঠানে থাকছে বিভিন্ন ধরনের লাকি কুপন ও ট্যুর প্যাকেজ। শিক্ষার্থীরা বিনা মূল্যে অনুষ্ঠানে অংশ নিতে পারবেন।

আয়োজকদের পক্ষ থেকে প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে। ভিনদেশি শিক্ষার্থীদের বিউটিফুল বাংলাদেশের চিত্র দেখানো হবে।

ইউনিভার্সিটি মালায়ায় দেওয়ান তুংকু কানসেলরে সন্ধ্যা সাতটায় এ অনুষ্ঠান শুরু হবে।

বিডি-প্রতিদিন/ ৩০ অক্টোবর ১৫/ সালাহ উদ্দীন

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর