Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ মার্চ, ২০১৮ ১৯:৩৯ অনলাইন ভার্সন
জেদ্দা ইংলিশ স্কুলের মতবিনিময় সভা অনুষ্ঠিত
সৌদি আরব প্রতিনিধি:
জেদ্দা ইংলিশ স্কুলের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দা (ইংরেজি মাধ্যম) এর অভিভাবক এবং নবনিযুক্ত পরিচালনা পর্ষদের সঙ্গে মতবিনিময় সভা করেছে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস। 

জেদ্দা কনসুলেট প্রাঙ্গণে উক্ত মতবিনিময় সভার সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা পরিষদ এর নবনিযুক্ত চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক। কাউন্সিলর আলতাফ হোসেন এর পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম, ভাইস কনসাল মোস্তফা জামিল, অধ্যক্ষ এস এম মিজানুর রহমান প্রমুখ।

কনসাল জেনারেল নতুন পরিচালনা পরিষদ সদস্যক এবং শিক্ষকদের প্রতি  আহ্বান জানিয়ে বলেন, শিক্ষকদের এবং শিক্ষার্থীদের শিক্ষার জন্য স্কুলটি পরিবেশগত উপযোগী। আসন্ন সিআইই পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের জন্য বীজ শিক্ষার্থীরা অব্যাহতভাবে সাফল্য অর্জন করে। স্কুলের জন্য নীতি নির্দেশিকা আপগ্রেড করার জন্য পরিচালনা পরিষদকে বিভিন্ন কর্মসূচী, স্কুলের নিয়ম এবং নির্দেশনা মেনে চলার নির্দেশ দেন কনসাল জেনারেল। 

তিনি স্কুল সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছভাবে চালানোর জন্য নতুন পরিচালনা পরিষদ এবং জবাবদিহিতা নিশ্চিত করার পরামর্শ দেন। এবং যেসমস্ত অভিবাবকগণ এখন পর্যন্ত স্কুলের বকেয়া বেতন পরিষদ করেন নাই তাদেরকে অতি তাড়াতাড়ি বকেয়া বেতন পরিষদ করার আহ্বান জানান। 

এদিকে, জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল জেদ্দা ইংরেজি শাখার সুবিধার উন্নয়নের জন্য বাংলাদেশ সরকার কর্তৃক এক কোটি টাকার অনুধান দিয়েছে, কনসাল জেনারেল আশ্বস্ত করেন যে বাংলাদেশ সরকারের কাছ থেকে একটি জমি কেনার জন্য এবং নিজস্ব জায়গায় স্কুল ক্যাম্পাস নির্মাণের জন্য প্রয়োজনীয় অর্থ সংগ্রহের চেষ্টা করবেন। তিনি বলেন, "বাংলাদেশ আর এলডিসি দেশ নয় এবং জাতিসংঘের অসামান্য উন্নয়নের জন্য এটি মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। অতএব, বাংলাদেশ সরকার বিদেশে এনআরবি শিশুদের জন্য স্কুল অর্থায়ন জন্য যথেষ্ট অর্থ আছে। " শিক্ষকদের আমাদের সমাজে সর্বোচ্চ স্থান আছে কারণ তাদের ভবিষ্যত প্রজন্ম গড়ে তোলার পবিত্র দায়িত্ব রয়েছে"। অগ্রবর্তী শিক্ষকদের কর্মক্ষমতা পর্যায়ক্রমে মূল্যায়ন করা হবে এবং তাদের পেশাদার শ্রেষ্ঠত্বের জন্য তাদের পুরস্কৃত করা হবে।

এসময় নব নিযুক্ত পরিচালনা পর্ষদকে পরিচয় করিয়ে দেয়া হয়। তারা হলেন, মোহাম্মদ ওমর ফারুক (চেয়ারম্যান), ড. মোহাম্মদ নজরুল ইসলাম (ভাইস চেয়ারম্যান), প্রকৌশলী মোহাম্মদ সিরাজুল ইসলাম (সদস্য), প্রকৌশলী  মোহাম্মদ হারুনুর রশিদ (সদস্য),  ড. মোহাম্মদ মুজিবুর রহমান (সদস্য),  প্রকৌশলী মোহাম্মদ শামীম ইকবাল (সদস্য), মোহাম্মদ আশরাফুল আলম (সদস্য),  মোহাম্মদ আকবর হোসেন,  মোহাম্মদ মোস্তফা মনোয়ার এবং  মোহাম্মদ মনিরুল ইসলাম।

বিডিপ্রতিদিন/ ১৪ মার্চ, ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow