Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ মে, ২০১৮ ০৮:৪৩ অনলাইন ভার্সন
ওয়াশিংটনে বসন্ত উৎসব
অনলাইন ডেস্ক
ওয়াশিংটনে বসন্ত উৎসব

বাংলাদেশে বসন্ত শেষ হয়েছে অনেক আগেই। বসন্ত পেরিয়ে শেষ হয়েছে বৈশাখের উৎসবও। আম কাঠালের মৌ মৌ গন্ধে জ্যৈষ্ঠ মাসকেও স্বাগত জানিয়েছে বাঙালিরা। কিন্তু যুক্তরাষ্ট্রে এখনও বসন্তের আমেজ। ঠিক যে মুহূর্তে বসন্ত উৎসব অনুষ্ঠিত হবার কথা ছিল ঠিক সেই মুহূর্তে যুক্তরাষ্ট্র থাকে বরফের আচ্ছাদনে ঢাকা।

তীব্র ঠাণ্ডায় সবকিছুই থাকে ম্রিয়মান। যুক্তরাষ্ট্রে বসন্ত শুরু হয় মার্চের শেষে। গাছে গাছে ফুল ফুটে। পাখির কোলাহলে মুখরিত হয়ে উঠে চারিদিক। ঠাণ্ডা হাওয়ার দিন শেষে উষ্ণতা ছড়ায় প্রকৃতি। আর এমন সময় মে শনিবার বসন্ত উৎসবের আয়োজন করেছিল ভার্জিনিয়ার সাংস্কৃতিক দম্পতি আকতার হোসেন ও ফাহমিদা হোসেন। এই অনুষ্ঠানে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা নানা রঙে নানা ঢঙে নেচে গেয়ে বসন্ত আনন্দে মেতে উঠে।

অনুষ্ঠানে আফসানা সিরাজ, দিনার মনি, কালাচাঁদ সরকার, নাসের চৌধুরী, সীমা খান, ক্লেমন্ট গোমেজ, শেখ মাওলা মিলন, আবু রুমি, শিমুল সরকার, কামরুল চৌধুরী, মিতুল চৌধুরী, বুলবুল আকতার, শামশীষ সুহাষ, শিখা আহমেদ, এমেলিয়া শারমিন সঙ্গীত পরিবেশন করেন। এছাড়াও ফাহমিদা হোসেন শম্পা, সাবরিনা ডোনা ও মাহবুব হাসান সালেহ কবিতা আবৃতি করেন। তবলায় সঙ্গত করেন আশীষ বড়ুয়া। 

বিডি প্রতিদিন/১৬ মে, ২০১৮/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow