Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ জুন, ২০১৮ ১৪:২২ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ জুন, ২০১৮ ১৬:৩০
যুক্তরাষ্ট্র জাসাসের সমাবেশ
‘গান্ধীজির স্টাইলে আন্দোলনে শত বছরেও মুক্তি মিলবে না খালেদার’
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে:
‘গান্ধীজির স্টাইলে আন্দোলনে শত বছরেও মুক্তি মিলবে না খালেদার’

জাসাসের কেন্দ্রীয় নেতা দারাদ আহমেদ বলেন, ‘গান্ধীজির মত অহিংস আন্দোলনের দিন শেষ। এখন প্রয়োজন টেনে-হিঁচড়ে গদি থেকে নামানোর আন্দোলন। সরকারের অনুমতি নিয়ে সভা-সমাবেশের ওপর ভরসা করে থাকলে শত বছরেও বেগম জিয়াকে মুক্ত করা যাবে না।’

বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র জাসাসের এক সমাবেশে তিনি এ কথা বলেন।

এ সময় যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল বলেন, ঈদের পর আন্দোলনের ডাক এলেই সকলকে ভেদাভেদের ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে। 

জাসাসের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক হেলাল খান, যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন উপস্থিত ছিলেন।

এ সমাবেশের জন্য গঠিত সাব-কমিটির আহ্বায়ক শেখ হায়দার আলীর সভাপতিত্বে জ্যামাইকায় একটি পার্টি হলের এ সমাবেশ পরিচালনা করেন যৌথভাবে যুক্তরাষ্ট্র জাসাসের সাধারণ সম্পাদক কাওসার আহমেদ এবং সদস্য-সচিব আনোয়ার হোসেন। 

আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ্ব আবু তাহের, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্ব বাবরউদ্দিন, ব্রুকলীন বিএনপির সভাপতি আনোয়ার হোসেন এবং সেক্রেটারি জাহাঙ্গির সোহরাওয়ার্দি, কাজী কামাল, সিদ্দিক হুসেন রুবেল, এটিএম হেলালুর রহমান, তমিজউদ্দিন। 

সমাবেশে নেতৃবৃন্দের মধে আরো ছিলেন বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বিএনপি নেতা সৈয়দা মাহমুদা শিরিন, ফারুক হোসেন মজুমদার, বাকির আজাদ, মাওলানা আবুল কালাম প্রমুখ।

ইফতারের প্রাক্কালে মাওলানা আবুল কালামের নেতৃত্বে বিশেষ মোনাজাতে বেগম খালেদা জিয়ার দ্রুত আরোগ্য কামনা করা হয়। 

বিডি-প্রতিদিন/১৩ জুন, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow