Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ জুন, ২০১৮ ১১:৩০ অনলাইন ভার্সন
ভিয়েনায় বাংলাদেশ দূতাবাসে ঈদুল ফিতর উদযাপিত
ভিয়েনা (অষ্ট্রিয়া) থেকে:
ভিয়েনায় বাংলাদেশ দূতাবাসে ঈদুল ফিতর উদযাপিত

বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনায় ‘ঈদ উৎসব ২০১৮’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনার হউফসাইলস্থ বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে অনুষ্ঠিত ঈদ উৎসবটি প্রবাসীদের মিলনমেলায় পরিণত হয়েছিল। অনুষ্ঠানে আমন্ত্রিত অথিতি হিসেবে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও তাঁদের সহধর্মিণী উপস্থিত ছিলেন। 

এছাড়া প্রবাসী বিশিষ্ট বাঙালিদের মধ্যে আমন্ত্রিত অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি এবং অষ্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী এম. নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ অষ্ট্রিয়া ইউনিট কমান্ডের কমান্ডার বায়েজিদ মীর, অষ্ট্রিয়ান শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা মিজানুর রহমান খান, জাতিসংঘের আন্তর্জাতিক আনবিক সংস্থার কর্মকর্তা ড. মো: সামসুদ্দিন, সাবেক কর্মকর্তা ড. শহীদ হোসেন, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি রুহী দাস সাহা, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, দপ্তর সম্পাদক ইমরুল কায়েস, বাউল শিল্পী আবুল কালাম, ইয়াসিম মিয়া বাবু, বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর ও চ্যান্সারী প্রধান রাহাত বিন জামান, অনারারি কাউন্সেলর মি. ভলফগাং উননিনগার, দূতাবাসের কর্মকর্তা জুবায়দুল হক চৌধুরী ও মাহাবুবুল আলম প্রমুখ। 

অষ্ট্রিয়ায় বাংলাদেশী কমিউনিটিকে আরও ঐক্যবদ্ধ করার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস ভিয়েনা কর্তৃক আয়োজিত এই ঈদ উৎসবে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। তাদের একে অপরের সঙ্গে আলিঙ্গণে ফুটে ওঠে ঐক্য, সহনশীলতা ও নিজের আগে অন্যের জন্য চিন্তা করার মানবিক মূল্যবোধ। 

এদিকে রাষ্ট্রদূত মো: আবু জাফর অনুষ্ঠানে অংশগ্রহণ করায় সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে সকলের প্রতি শুভেচ্ছা জানান। বাংলাদেশের ঐতিহ্যবাহী ঈদের খাদ্য সামগ্রীর মাধ্যমে সবাইকে আপ্যায়িত করার মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

 

বিডি প্রতিদিন/২৪ জুন ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow