১৩ জুলাই, ২০১৮ ১৫:১৫

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ইতালিতে বিক্ষোভ

এমডি রিয়াজ হোসেন, ইতালি থেকে

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ইতালিতে বিক্ষোভ

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছেন ইতালি বিএনপির নেতাকর্মীরা। বুধবার (১১ জুলাই) রোমের পিয়াচ্ছা রিপাবলিকার চত্বরে ইতালি কেন্দ্রীয় বিএনপি ও ইতালি বিএনপি এ কর্মসূচির আয়োজন করে। 

সমাবেশে থেকে নেতাকর্মীরা অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান। বক্তারা বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত না করা পর্যন্ত দেশে এবং প্রবাসে আন্দোলন চলবে। 

সমাবেশের পূর্বে ইতালি বিএনপির ছয় সদস্যর একটি প্রতিনিধি দল ইতালির পররাষ্ট্র-দফতরে একটি স্মারকলিপি দেন। স্মারকলিপিতে দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে ইতালির সরকারের হস্তক্ষেপ কামনা করেন।  

ইতালি কেন্দ্রীয় বিএনপি সাধারণ সম্পাদক খন্দকার নাসির উদ্দিন, ইতালি বিএনপির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিনের যৌথ পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইতালি কেন্দ্রীয় বিএনপি সভাপতি শাহ তাইফুর রহমান ছোটন ও ইতালি বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাকসহ শীর্ষ নেতৃবৃন্দ। 

ইতালির নাপলি, ফিরেন্স, ভেনিস, তেরেসিনা, মন ফালগোনেসহ বিভিন্ন শহর থেকে বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে সতস্ফুর্ত   অংশগ্রহণ করে। ইতালি বিএনপি ছাড়াও ইতালি যুবদল, রোম মহানগর বিএনপি, স্বেচ্ছাসেবক দল, মহিলা দলসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর