সোমবার, ৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

শীতকালীন মোবাইল অ্যাপস

রাফিউজ্জামান সিফাত

শীতকালীন মোবাইল অ্যাপস

গোসল শনাক্তকরণ অ্যাপ

শীতে প্রতিদিন গোসল করা একটি বিরাট চ্যালেঞ্জ। মেস কিংবা হোস্টেলে এমন অনেকেই আছে যারা পুরো শীতের মৌসুম গোসল না করে কাটিয়ে দেন। গা বাঁচাতে কেবল বডি স্প্রে ব্যবহার করেন। এমন গোসল পলাতকদের খুঁজে বের করতে তৈরি করা যেতে পারে ‘গোসল শনাক্তকরণ অ্যাপ।’ কারও কাছে এ অ্যাপ নিয়ে গেলে বডি স্ক্যানিংয়ের মাধ্যমে অ্যাপ জানিয়ে দেবে ওই ব্যক্তি কতদিন গোসল না করে আছে।

 

ডিসকাউন্ট নির্দেশক অ্যাপ

শীত মৌসুমে শহরের কাপড়ের দোকানগুলোতে শীতকালীন ডিসকাউন্টের অফার দেওয়া হয়। সেখানে লেখা থাকে পাঁচ থেকে সত্তর পার্সেন্ট পর্যন্ত ছাড়! কিন্তু সে ছাড়গুলো একটা নির্দিষ্ট সময় পর্যন্ত থাকে। ফলে অনেক সময় দেখা যায় ছাড়ের খবর পাওয়ার আগেই অফারের মেয়াদ শেষ। তাই এ শীত মৌসুমে কোনো দোকানে কখন কত ছাড়ে অফার চলছে এ অ্যাপের মাধ্যমে তার খুঁটিনাটি সব জানা যাবে। ফলে ক্রেতারা যাচাই-বাছাই করে সর্বোচ্চ অধিক ছাড়ের দোকানে ভিড় জমাতে পারে।

 

শীতকালীন ছবির অ্যাপ

ঢাকায় শীত মৌসুম উপভোগের আগেই শীত চলে যায়। এসে পড়ে গরমকাল। ফলে শখ করে কিনে রাখা শীতের কাপড় চোপড় আলমারি কিংবা সুটকেসেই বন্দী হয়ে তেলাপোকার দুপুরের খাবার কিংবা ডিনারে পরিণত হয়। সেগুলো পরে ফেসবুক কিংবা ইন্সটাগ্রামে ছবি আপ দেওয়ার সুযোগ আর হয়ে ওঠে না। তাই শীতের মৌসুমে এমন একটা অ্যাপ তৈরি করা যায় যা ইফেক্টের মাধ্যমে তীব্র গরমের ছবিকেও শীতের ছবি বানিয়ে দেবে। মনে হবে পেছনে ঘন কুয়াশা। ঠাণ্ডায় হাত-পা জমে যাওয়া শীতে আপনি শীতের পোশাক পরে, সরিষা খেতে খেজুরের রস হাতে দাঁড়িয়ে আছেন।

 

শীতের ফেসবুক স্ট্যাটাস অ্যাপ

তাই শীত আসুক আর না-ই আসুক শীতের মৌসুমে ফেসবুকে শীতকালীন স্ট্যাটাস দেওয়া চাই। এ ক্ষেত্রে সহায়তা করতে পারে অ্যাপ। নানাজনের কাছ থেকে নানান স্ট্যাটাস টুকলিফাই করে শীতবিষয়ক একটি পরিপূর্ণ নতুন স্ট্যাটাস তৈরি করাই হবে এ অ্যাপসের কাজ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর