সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

চেক-ইনের অন্তর্নিহিত অর্থ

রাফিউজ্জামান সিফাত

চেক-ইনের অন্তর্নিহিত অর্থ

►  রেস্টুরেন্টে চেক-ইন

রেস্টুরেন্টে চেক-ইন দেওয়ার অন্তর্নিহিত অর্থ হতে পারে— ফেসবুকের সবাই দেখ, আমার বাবুটার সঙ্গে আজ আমি এই রেস্টুরেন্টে এসেছি। ভরপুর খাওয়া দাওয়া হচ্ছে। তোমরা বাসায় বসে মুড়ি খাও আর হা হুতাশ কর।

 

►  দর্শনীয় স্থানে চেক-ইন

এরূপ স্থানে চেক-ইন দেওয়ার মানে হতে পারে— জায়গাটা খুবই ইতিহাস সমৃদ্ধ এবং তাৎপর্যপূর্ণ। তোমরা আমাকে সারা দিন ভিডিও গেমস কিংবা ফেসবুকিং করতে দেখ অথচ আমিও দেশের কৃষ্টি ইতিহাস নিয়ে খুবই ভাবনা-চিন্তা করি। এই চেক-ইন তার প্রমাণ। কিন্তু সমস্যা হচ্ছে এখানে ইন্টারনেটের সংযোগ পেতে বেশ কষ্ট করতে হচ্ছে। ঠিকমতো ফেসবুকে ঢোকা যাচ্ছে না। না হলে একটা ছবি দিতাম।

 

►   বিয়ে বাড়ির চেক-ইন

বিয়ে বাড়ির চেক-ইন দিয়ে বোঝায়, আমাদেরও সময় আসবে। এই দিন দিন না, আরও দিন আছে। এখন সবে প্র্যাকটিস সেশন চলছে, শিগগিরই খেলা জমে উঠবে। 

 

►  রাস্তায় চেক-ইন

রাস্তায় চেক-ইন দিয়ে বোঝানো যায়,  আমি এখনো জ্যামে। ডেটিংয়ে আসতে দেরি হবে। অপেক্ষা কর। আর অফিসের ক্ষেত্রে বসকে আগাম অ্যালার্ম দিয়ে রাখা, বস আস্তে দেরি হবে, চেতাচেতি কইরেন না।

 

►   অফিসে চেক-ইন

অফিসে চেক-ইনের অন্তর্নিহিত অর্থ আমি বিশাল কাজের ছেলে/মেয়ে। কাজ ভালোবাসি। যদিও কাজের মাঝে একটু ফেসবুকে চেক-ইন করেছি। কারণ, আমি কেবল কাজের ছেলে/মেয়ে নই, আমি সামাজিকতাও পালন করি সমানতালে।

সর্বশেষ খবর