শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

মেসির গোলেও পারল না বার্সা

ক্রীড়া ডেস্ক

মেসির গোলেও পারল না বার্সা

গোলের পর মেসিকে নিয়ে উৎসবে মাতল বার্সা। তবে এ গোল জয় উপহার দিতে পারল না ভক্তদের -এএফপি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে নামার আগেই বার্সা ভক্তরা দুঃসংবাদটা শুনেছিল। ইনজুরিতে আক্রান্ত নেইমার। দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকতে পারেন ব্রাজিলিয়ান এ সুপারস্টার। বর্তমানে যিনি প্রায় প্রতিটা ম্যাচেই প্রতিপক্ষের সঙ্গে বার্সেলোনার স্পষ্ট ভেদরেখা টানছেন। নেইমারের ইনজুরির ধাক্কা কাটিয়ে উঠার আগেই বার্সেলোনাকে ড্রয়ের দুঃখ উপহার দিল জার্মান প্রতিপক্ষ বায়ার লেভারকুজেন। বুধবার প্রতিপক্ষের মাঠে ১-১ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনাকে।

নেইমার দলে না থাকলেও মেসিকে নিয়ে দারুণ আশাবাদী ছিল কাতালান ভক্তরা। মেসি তার দায়িত্ব পালন করছিলেন ঠিক ঠাকই। ম্যাচের ২০ মিনিটেই দলকে এগিয়ে দেন এ আর্জেন্টাইন তারকা। তবে হার্নান্দেজের গোলে সমতায় ফিরে বায়ার লেভারকুজেন। এরপর আর কোনো গোলের দেখা পায়নি বার্সেলোনা। এর অবশ্য যথেষ্ট কারণও আছে। বার্সেলোনার প্রথম একাদশের মাত্র চারজনকে মাঠে নামিয়েছিলেন কোচ এনরিকে। গোলরক্ষক স্টেগান, মিডফিল্ডার আইভান রাকিটিচ, ডিফেন্ডার জর্দি আলবা এবং অধিনায়ক লিওনেল মেসিকে। বাকিরা সবাই ছিল বার্সার বি টিমের সদস্য।

লিওনেল মেসি গোল করলেও অবশ্য নতুন বিপদের গন্ধ পাচ্ছে বার্সেলোনা। কিছুদিন আগে ইনজুরি থেকে ফেরা মেসি আবারও ইনজুরির কবলে পড়তে পারেন। লেভারকুজেনের বিপক্ষে ম্যাচে বার বারই মেসিকে খোঁড়াতে দেখা গেছে। তিনি বাম পায়ের উরুতে সমস্যা বোধ করেছেন ম্যাচে। অবশ্য এ ব্যাপারে এখনো কোনো অফিশিয়াল বক্তব্য পাওয়া যায়নি। নেইমারকে নিয়েও দুশ্চিন্তায় আছেন এনরিকে। তিনি বলেন, ‘এ অবস্থায় নেইমারের ইনজুরি সত্যিই খারাপ খবর। তবে আমাদেরকে ডাক্তারের বক্তব্য শুনতে হবে আগে।’ নেইমারের সঙ্গে মেসির নতুন ইনজুরি দেখা দিলে বার্সেলোনার ফিফা ক্লাব বিশ্বকাপের মিশন এবার ভেস্তেই যেতে পারে! এদিকে ই গ্রুপ থেকে বার্সেলোনা পয়েন্ট তালিকার শীর্ষে থেকেই নকআউট পর্ব নিশ্চিত করল। নকআউটে বার্সার সঙ্গী হয়েছে ইতালিয়ান ক্লাব রোমা। বুধবার রোমা গোল শূন্য ড্র করেছে বেলারুশ ক্লাব ব্যাটে বরিসভের সঙ্গে।

সর্বশেষ খবর