সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

মোহামেডানকে জেতালেন মুশফিক-মিলন

ক্রীড়া প্রতিবেদক

মোহামেডানকে জেতালেন মুশফিক-মিলন

হাফ সেঞ্চুরির পর দর্শক অভিনন্দনের জবাব দিচ্ছেন মুশফিক

নাজমুল হোসেন মিলনকে এক সময় বলা হতো বাংলাদেশের ‘আফ্রিদি’। চার-ছক্কা মারায় সিদ্ধ মিলনকে প্রতি ম্যাচেই ঝড় তুলতে দেখা যেত। অভিষেকের প্রথম দুই-তিন বছর এতটাই আক্রমণাত্মক মেজাজে ছিলেন যে, প্রতিপক্ষ বোলাররা তাকে বোলিং করতে ভয় পেতেন! সেই মিলন হঠাৎই হারিয়ে ফেলেন ফর্ম। খেলতে থাকেন ছায়া হয়ে। এবার যখন প্লেয়ার্স ড্রাফটে অফ ফর্মের মিলনকে দলভুক্ত করে মোহামেডান, তখন সমালোচকরা এফোর-ওফোর করে ফেলেন মতিঝিল পাড়ার দলটিকে। কিন্তু মোহামেডান ছিল সিদ্ধান্তে অটল। মিলনও তার দলভুক্তির যথার্থতা প্রমাণ করেন ঝড়ো গতির ম্যাচ জয়ী ইনিংস খেলে। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৭৮ রানের জয়ী ম্যাচে মিলন ছাড়াও হাফসেঞ্চুরি করেছেন মোহামেডানের অধিনায়ক মুশফিকুর রহিম ও শ্রীলঙ্কান ব্যাটসম্যান উপল থারাঙ্গা।

টি-২০ বিশ্বকাপে মুশফিক ছিলেন অফ ফর্মে। টেস্ট অধিনায়কের ফর্মহীনতায় চিন্তিত ছিল টিম ম্যানেজমেন্ট। অবশেষে রানে ফিরেছেন মুশফিক এবং টিম ম্যানেজমেন্টের ললাট থেকে উধাও হয়েছে চিন্তার ভাঁজ। গতকাল মিরপুরে প্রথমে ব্যাট করতে নেমে মোহামেডান ২১ রানে হারিয়ে বসে দুই ওপেনারকে। তখন মনে হচ্ছিল. ঐতিহ্যবাহী দলটিকে চেপে ধরবে ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু থারাঙ্গা ও মুশফিক তৃতীয় উইকেট জুটিতে ২৪.৫ ওভারে যোগ করেন ১৩২ রান। দুজনেই নামের পাশে লিখেন হাফসেঞ্চুরি। থারাঙ্গা ৭০ রানের ইনিংস খেলেন ৮১ বলে ৭ চারে। মুশফিকের ৭২ রানের ইনিংসটি খেলেন ৯৭ বলে। যাতে ছিল ৯টি চার ও একটি ছক্কা। তবে মোহামেডান ৫০ ওভারে ৬ উইকেটে ২৮৫ রান তোলার মূল নায়ক নাজমুল মিলন। ৭০ রানের ইনিংসটি মিলন খেলেন মাত্র ৪১ বলে। যাতে ছিল ৫টি চার ও ৪টি ছক্কা। তিন হাফসেঞ্চুরিতে শক্ত অবস্থান তৈরি করে নেয় মোহামেডান।

টার্গেট ২৮৬। শুভাশীষ রায়, এনামুল হক জুনিয়র ও হাবিবুর রহমানদের সাঁড়াশি আক্রমণে ৪৯.৫ ওভারে ২০৭ রানে গুটিয়ে যায় ব্রাদার্সের ইনিংস। গোপীবাগের দলটির পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান। শুভাশীষ ২৮ রানে নেন ৩ উইকেট। এনামুল ও হাবিবুর নেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

মোহামেডান: ২৮৫/৬, ৫০ ওভার (সৈকত ৮, ইজাজ ০, উপল থারাঙ্গা ৭০, মুশফিক ৭২, নাইম ৮, আরিফুল ৪১, মিলন ৭০*, হাবিবুর ৬*। শহিদ ২/৫৮, নূর আলম ১/৪২, নাবিল ০/৫২, ইফতেখার ০/২৯, আসিফ ২/৪৪, উইলিয়ামস ০/৫১, তুষার ১/৫)।

ব্রাদার্স ইউনিয়ন: ২০৭/১০, ৪৯.১ ওভার (ইমরুল ০, নাফিস ২৬, শাহরিয়ার ৪, শণ উইলিয়ামস ৮, তুষার ১১, জাকির ৬১, ইফতেখার ২৯, নূর আলম ৩৬, শহিদ ২, আসিফ ১২*, নাবিল ৩। শুভাশিস ৩/২৮, আরিফুল ০/২১, হাবিবুর ২/২২, নাইম জুনিয়র ১/৩১, এনামুল জুনিয়র ২/৫১, নাইম ১/৩৭, সৈকত ০১৫)।

ফল: মোহামেডান ৭৮ রানে জয়ী।

ম্যাচ সেরা: নাজমুল হোসেন মিলন

সর্বশেষ খবর