শিরোনাম
মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

গলফ কোর্স দেখে মুগ্ধ চিরাগ

রাশেদুর রহমান

গলফ কোর্স দেখে মুগ্ধ চিরাগ

চার দিকে সবুজ উঁচু-নিচু ঢিবি। মাঝে মধ্যে ছোটখাটো ডোবা। গাছপালায় ঘেরা বিশাল এলাকা। কুর্মিটোলা গলফ ক্লাব যেন ইট-সুরকির ঢাকা শহরে এক খণ্ড সবুজ উদ্যান। যেখানে ধূলোর পরিবর্তে আছে নির্মল বাতাস। যানবাহনের হর্নের পরিবর্তে আছে পাখ-পাখালির মধুর আওয়াজ। কুর্মিটোলা গলফ কোর্সের এ সবুজের সঙ্গে যোগ হয়েছে অসংখ্য ব্যানার ফেস্টুন। বসুন্ধরা বাংলাদেশ ওপেনের ব্র্যান্ডিং হয়েছে সুন্দরভাবে। ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে তৃতীয় বসুন্ধরা বাংলাদেশ ওপেন। আয়োজন সম্পন্ন। এবার কেবল গলফ কোর্সে গলফারদের ম্যাজিক দেখার পালা।

বিদেশি গলফারদের অনেকেই বসুন্ধরা বাংলাদেশ ওপেনে অংশ নিতে আগে-ভাগে চলে এসেছেন। এদের মধ্যে ভারতীয়রাও আছেন। এবারের টুর্নামেন্টে যে কজন গলফার অংশ নিচ্ছেন তাদের মধ্যে অন্যতম ভারতের চিরাগ কুমার। গতকাল গলফ কোর্সে কথা হলো তার সঙ্গে। চিরাগ কুমার গত ছয় সাত বছর ধরে এশিয়ান ট্যুরে খেলছেন। একজন অভিজ্ঞ গলফার হিসেবে ভারতে বেশ পরিচিত আছে তার। কেবল এশিয়াতেই নয়, তিনি ইউরোপেও খেলেছেন। বসুন্ধরা বাংলাদেশ ওপেনে আগেও খেলেছেন। আবারও এখানে খেলতে এসে টুর্নামেন্ট জিতেই দেশে ফিরতে চান তিনি। চিরাগ কুমার বলেন, ‘এখানে সবার লক্ষ্যই থাকে জয়। আমিও জিততে চাই। তবে জয়টাই মূল বিষয় নয়। নিজের সেরাটা দেওয়াও অনেক বড় ব্যাপার। আমি নিজের সেরাটা দিতে চাই এ টুর্নামেন্টে। দেখি এরপর কী হয়?’ বসুন্ধরা বাংলাদেশ ওপেন জিততে চাইলেও চিরাগ কুমার জানেন, এখানে জয় পাওয়া কতটা কঠিন। বিশেষ করে যেখানে সিদ্দিকুর রহমানের মতো তারকা গলফার রয়েছেন। চিরাগ কুমারের দৃষ্টিতে বসুন্ধরা বাংলাদেশ ওপেনে সিদ্দিকুর রহমানই ফেবারিট। তিনি বলেন, ‘আমার কাছে মনে হয় এখানে সিদ্দিকুর রহমানই ফেবারিট। কারণ, এই কোর্সটা তার খুব পরিচিত। পরিবেশটা তাকে খুব সাহায্য করবে। গত বছরও এখানে সে দারুণ করেছিল।’ চিরাগ কুমারের মতে, কুর্মিটোলা গলফ কোর্সটা দারুণ। বিশেষ করে তার জন্য নাকি খুবই উপযোগী। ঠিক তিনি যেমন কোর্সে খেলতে পছন্দ করেন।   চিরাগ বলেন, ‘এই কোর্সটা দেখে আমি সত্যিই মুগ্ধ।’ সিদ্দিকুর রহমানকে এখানে ফেবারিট মানলেও চিরাগ নিজেকেও একজন যোগ্য প্রতিপক্ষ হিসেবে ঘোষণা করেছেন। ‘আমি এই কোর্সে আগেও খেলেছি। আশা করি দারুণ কিছু করে দেখাতে পারব।’

ভারত ও বাংলাদেশে জনপ্রিয় খেলা হিসেবে ক্রিকেটের নামই আসে সবার আগে। গলফ এখনো অনেকটা নিচের দিকেই অবস্থান করছে। তবে চিরাগ কুমার মনে করেন, দুই দেশেই এক সময় গলফ দারুণ জনপ্রিয় হয়ে উঠবে। বর্তমানে দুই দেশেই গলফ টুর্নামেন্টের সংখ্যা বাড়ছে। ধীরে ধীরে এগিয়ে চলেছে গলফ। ভারত ও বাংলাদেশে গলফ একদিন ক্রিকেটের মতোই জনপ্রিয় হয়ে উঠবে!

সর্বশেষ খবর