শুক্রবার, ৩০ জুন, ২০১৭ ০০:০০ টা

ফুটবল সম্রাট মেসির রাজকীয় বিয়ে

ক্রীড়া প্রতিবেদক

ফুটবল সম্রাট মেসির রাজকীয় বিয়ে

আর্জেন্টিনাকে বলা হতো বিপ্লবী চে গুয়েভেরার দেশ । বলা হয় ম্যারাডোনার দেশ। এখন আর্জেন্টিনা মানেই লিওনেল মেসি। ব্যক্তি কখনো কখনো যে দেশের সীমানা ছাড়িয়ে যায়, কখনো সখনো দেশের চেয়েও বড় ব্র্যান্ড হয়, তার জ্বলন্ত উদাহরণ মেসি। মেসি মানেই এখন ছন্দময় ফুটবল। মেসি মানেই এখন শিল্প। কিছুদিন আগে বিশ্ব ফুটবলের যুবরাজ লিওনেল মেসি ৩০ পেরিয়ে ৩১ বছরে পা রাখেন। জন্মবার্ষিকী শেষ হতেই এবার যুগলবন্দী হচ্ছেন শৈশবের বান্ধবী, ৯ বছরের ঘরণী আন্তোনেল্লা রোকুজ্জোর। যুবরাজের বিয়ে, তাই উৎসব পালনের কমতির অভাব নেই। রাজকীয় বিয়েই হয়েছে মেসির।

আর্জেন্টিনার ছোট্ট শহর রোজারিও। কিন্তু ফুটবলপ্রেমী থেকে শুরু করে বিপ্লবীদের কাছে অতি পরিচিত নাম। ১৯৭৮ সালে বিশ্বকাপ জেতা আর্জেন্টিনার কোচ সিজার লুই মেনত্তির জন্মভূমি রোজারিও। বিশ্বের সবচেয়ে পরিচিত বিপ্লবী চে গুয়েভেরার জন্মভূমিও রোজারিও। এখন ছোট্ট শহরটির বড় পরিচয় মেসির জন্মভূমি বলে। সেই রোজারিও আনন্দের জোয়ারে ভেসেছে প্রিয় সন্তানের বিয়ে উপলক্ষে। গতকাল ২৬০ অতিথির উপস্থিতিতে ফুটবল বিশ্বের যুবরাজ মেসি বিয়ে করছেন, মালা-বদল করেছেন, আংটি পরিয়েছেন শৈশবের বান্ধবী, প্রায় ৯ বছরের ঘরণী এবং তার দুই সন্তানের মা আন্তোনেল্লা রোকুজ্জোকে।

বিয়েটাকে আর্জেন্টিনার ইতিহাসের সেরা অনুষ্ঠানে রূপ দিতে কার্পণ্যের শেষ ছিল না মেসির। সংবাদ সংস্থা এএফপি একটি ছবি প্রকাশ করেছে, যাতে রয়েছে মেসি-রোকুজ্জোর যুগলবন্দী। সেখানে কোথায় বিয়ে হবে, কতজন অতিথি থাকবেন তার একটি তালিকাও রয়েছে। দেখা গেছে বিয়েতে উপস্থিত থাকার কথা ২৬০ জন অতিথি। এদের কেউ কেউ ফুটবলার, কেউ কেউ শো-বিজ তারকা, কেউ মেসি ও রোকুজ্জোর বন্ধু-বান্ধবী। অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল বার্সেলোনার সতীর্থ জেরার্ড পিকে ও তার স্ত্রী শাকিরা। এক সময় শোনা গিয়েছিল, মেসির বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্বের অন্যতম জনপ্রিয় পপ তারকা শাকিরা। এরা ছাড়াও থাকছেন বার্সেলোনার ফুটবলাররা। যাদের অন্যতম দুই তারকা নেইমার ও লুইস সুয়ারেজ।

তারকাদের উপস্থিতিতে স্ত্রী রোকুজ্জো এবং নিজে যেন ম্লান হয়ে না যান, সেজন্য পোশাকও বানিয়েছেন  সেই রকম। বিয়ের পোশাক আনিয়েছেন বার্সেলোনা থেকে। পোশাকের রূপকার স্পেনের সেরা ডিজাইনার রোসা ক্লারা। এর আগে রোসা ক্লারার পোশাক পরেছেন বিশ্বখ্যাত অভিনেত্রী সোফিয়া ভারগারা। স্পেনের রানী লেতিজিয়ার বিয়ের পোশাকও রোসা ক্লারার তৈরি।  গতকাল স্থানীয় সময় রাত ১০টায় বিয়ের অনুষ্ঠানটি হয়। অনুষ্ঠানটি হয় শহরের সিটি সেন্টার ক্যাসিনোতে। অতিথিদের খাওয়ানো হয় স্থানীয় জনপ্রিয় খাবার লোক্রো স্টু ও এস্পানাদা প্যাস্ট্রি। আর্জেন্টিনার গরুর বিখ্যাত রোস্ট ছিল খাবারের অন্যতম আকর্ষণ। অনুষ্ঠানে শাকিরা থাকলেও গান গেয়েছে উরুগুয়ের পপ ব্যান্ড ‘রম্বাই এন্ড মারামা’। রোজারিও মেসির শহর হলেও অপরাধের জন্য আলাদা পরিচিতি। ২০১৪ সালের বিশ্বকাপ ফুটবলের পর এখানেই মেসিকে আঘাত করেছিল স্থানীয় এক যুবক। তাই অতিথিদের যাতে কোনোরকম সমস্যায় পড়তে না হয়, সেজন্য ইসরায়েলের একটি নিরাপত্তা দল দেখভাল করবেন। অনুষ্ঠানটি কভার করতে উপস্থিত থাকতে আমন্ত্রণ পাওয়া ১৫৫ সাংবাদিক। যারা আবার মেসির ঘনিষ্ঠজন।

সর্বশেষ খবর