বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

সিরিজ জয়ের স্বপ্ন হাতুরার চোখে

সিরিজ জয়ের স্বপ্ন হাতুরার চোখে

ফিটনেস ট্রেনিংয়ের পর এখন ব্যাটিং-বোলিং নিয়ে কাজ করছেন ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চট্টগ্রামে একটি টেস্ট আছে বলে শুক্রবার অনুশীলনের জন্য বন্দরনগরীতে যাচ্ছেন সাকিব-তামিমরা। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে দুই ম্যাচেই হারাতে চান কোচ চন্ডিকা হাতুরাসিংহে। গতকাল মিডিয়ার সঙ্গে টাইগার-কোচের কথোপকথন তুলে ধরা হলো—

 

অনুশীলন ক্যাম্পে ‘ফোকাস’ কোন দিকে ছিল...

হাতুরা : আমাদের দৃষ্টি ছিল ফিটনেসের উন্নতি করার দিকে। আফগানিস্তান সিরিজ থেকে আমরা টানা ক্রিকেট খেলে চলেছি। ছেলেরা ফিটনেসের দিকে দৃষ্টি দেওয়ার সুযোগ পায়নি। আমরা একটা ভালো সুযোগ পেয়েছি, এজন্যই ফিটনেস ক্যাম্প করেছি। এখন আমাদের লক্ষ্য স্কিলের দিকে। মার্ক (ব্যাটিং পরামর্শক মার্ক ও’নিল) ব্যাটিংয়ের টেকনিক্যাল দিকটা দেখিয়ে দেবেন। টেলএন্ডারদেরও নিয়ে কাজ করবেন।

এই মৌসুমে টার্গেট...

হাতুরা : টেস্টে আমরা কিছুটা এগিয়েছি। উপমহাদেশে জেতার মতো পরিকল্পনা আমাদের আছে। সেটা করেও দেখিয়েছি আমরা। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই টেস্টেই আমরা জিততে চাই। নিজেদের কন্ডিশনে আমরা যথেষ্ট লড়াকু দল। আমাদের চ্যালেঞ্জটা হবে অস্ট্রেলিয়া সিরিজের মাত্র অল্প কদিন পরই দক্ষিণ আফ্রিকায় যাওয়া এবং মানিয়ে নেওয়া। দক্ষিণ আফ্রিকার কন্ডিশন অপরিচিত। সেটা শুধু আমাদের জন্য নয়, সব দলের জন্যই সেখানে গিয়ে খেলা কঠিন। এজন্যই তো দক্ষিণ আফ্রিকা টেস্টের এক নম্বর দল।

ক্যাম্পে বেশি তরুণ ক্রিকেটার নেওয়া প্রসঙ্গে...

হাতুরা : আমরা বড় স্বপ্ন দেখছি। এজন্য তরুণদের বেশি সুযোগ দিয়েছি। আমাদের মূল লক্ষ্য ২০১৯ বিশ্বকাপ। এই পর্যায়ে অনুশীলন করে, খেলে তারা যে অভিজ্ঞতা অর্জন করে, ঘরোয়া ক্রিকেটে সেটা পায় না। এই অনুশীলন করে তারা বুঝেছে কিভাবে চ্যালেঞ্জ নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।

স্পিন কোচ প্রসঙ্গে...

হাতুরা : তিন মাসের জন্য স্পিন কোচ হিসেবে স্টুয়ার্ট ম্যাকগিল এখানে আসবেন। তিনি যদি এখানে এসে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন এবং তাকে দিয়ে যদি ক্রিকেটাররা সুবিধা পায় তবে দীর্ঘ মেয়াদে ম্যাকগিল থেকে যাবেন।

চলতি মৌসুমে সফলতা প্রসঙ্গে...

হাতুরা : আমরা দেশেও জিতেছি, দেশের বাইরেও জিতেছি। এখন এই সাফল্যকে ধরে রাখতে হবে। আমরা গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলেছি। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলেছি। আমরা উপমহাদেশে জয়ের ধারায় রয়েছি। তারপরেও উন্নতির অনেক জায়গা আছে। আরও ভালো করতে হবে।

 

চট্টগ্রামে অনুশীলন...

হাতুরা : প্রথম দিনই হবে কঠোর অনুশীলন। পরের দিন কিছুটা হালকা। সোমবার আবার একটু বেশি অনুশীলন। মঙ্গলবার বিশ্রাম। বুধবার ম্যাচ শুরু হবে। আমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনুশীলনের কথা চিন্তা করেই চট্টগ্রামে যাচ্ছি।

সর্বশেষ খবর