বুধবার, ১ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

সেই এমেকাকে নিয়ে বিপাকে মোহামেডান!

ক্রীড়া প্রতিবেদক

সেই এমেকাকে নিয়ে বিপাকে মোহামেডান!

এমেকা ইজিউগোর ঢাকা ফুটবলে জনপ্রিয় এক বিদেশি ফুটবলারের নাম। নাইজেরিয়ান এই ফুটবলার ১৯৮৭, ১৯৮৮ ও ১৯৮৯ মৌসুমে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানের হয়ে মাঠ কাঁপিয়েছিলেন। মোহামেডানের ঘরের লোক বলেই পরিচিত হয়ে ওঠেন তিনি। সেই এমেকাকে ঘিরেই বিপাকে পড়ে গেছে সাদা-কালো শিবির। ফিফা বাফুফেকে নির্দেশ দিয়েছে পেশাদার লিগের প্রথম পর্বে মোহামেডানের তিন পয়েন্ট কেটে নেওয়ার।

কেন এই শাস্তি? ২০১২-১৩ মৌসুমে মোহামেডানের প্রশিক্ষক হন এমেকা। তবে পারিশ্রমিক না পাওয়ায় পুরো মৌসুম কাজ করেননি। ২০১৫ সালে ফিফা এমেকার ২০ হাজার মার্কিন ডলারের বকেয়া মেটানোর নির্দেশ দেয় মোহামেডানকে। কিন্তু বার বার টাকা পরিশোধের সময় বেঁধে দেওয়ার পরও এমেকার বকেয়া অর্থ বুঝিয়ে দেয়নি।

শেষ পর্যন্ত ফিফা রায় দিয়েছে শুধু এমেকার বকেয়া পরিশোধ নয়। শাস্তি হিসেবে লিগের অর্জিত তিন পয়েন্ট কেটে নেওয়ার। সুদসহ বকেয়ার টাকা পরিশোধ না করলে পেশাদার লিগ থেকে মোহামেডানকে রেলিগেটেড করার নির্দেশ দিয়েছে ফিফা। বাফুফে যদি ব্যর্থ হয়, তাহলে তাদেরকেও শাস্তি পেতে হবে এমন কড়া হুঁশিয়ারিও দিয়েছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থাটি।

তিনি বলেন, অনেক কিছুই শুনতে পাচ্ছি। পত্রিকায় লেখালেখিও হচ্ছে। কিন্তু সবকিছুর আনুষ্ঠানিক জবাব দেব বুধবারই। ফিফা তার কাজটি করেছে। কিন্তু প্রকৃত ঘটনা তাদের জানতে হবে। ৩ পয়েন্ট কাটা নিয়ে বাফুফে বা লিগ কমিটি এখন পর্যন্ত আমার সঙ্গে কেউ কথা বলেননি।

সর্বশেষ খবর