বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

কুরজাওয়ার অনন্য রেকর্ড

ক্রীড়া ডেস্ক

কুরজাওয়ার অনন্য রেকর্ড

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নতুন ইতিহাস গড়েছেন পিএসজির ফরাসি ডিফেন্ডার লেভিন কুরজাওয়া। টুর্নামেন্টের ইতিহাসে প্রথম ডিফেন্ডার হিসেবে তিনি হ্যাটট্রিক করলেন। মঙ্গলবার নিজেদের মাঠে বেলজিয়ান ক্লাব অ্যান্ডারলেক্টকে ৫-০ গোলে হারিয়েছে পিএসজি। ভেরাত্তি ও নেইমার একটি করে গোল করেন। অন্যদিকে হ্যাটট্রিক করেন কুরজাওয়া। কোনো ডিফেন্ডার এর আগে কখনো হ্যাটট্রিক করেনি চ্যাম্পিয়ন্স লিগে।

দুর্দান্ত এই হ্যাটট্রিকে নিজেই অবাক কুরজাওয়া। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমি একজন ডিফেন্ডার। এ কারণেই অবাক হয়েছিলাম। গোল আমি আগেও করেছি। তবে তিনটা গোল করা সত্যিই দারুণ ব্যাপার।’ ক্যারিয়ারের প্রথম পেশাদার হ্যাটট্রিকটা পিএসজি সতীর্থদের উৎসর্গ করে কুরজাওয়া বলেন, ‘আমি সতীর্থদের কাছে কৃতজ্ঞ। তাদের সহযোগিতায়ই আমি এটা (হ্যাটট্রিক) করতে পেরেছি।’ কুরজাওয়ার হ্যাটট্রিক আর নেইমারদের গোলে দুরন্ত এই জয়ে নকআউটপর্ব নিশ্চিত হয়েছে পিএসজির। ৪ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে বি গ্রুপের শীর্ষে আছে তারা। দারুণ এই জয়ের পর পিএসজি কোচ আমেরি শিষ্যদের পা মাটিতেই রেখেছেন। তিনি বলছেন, ‘আমরা সন্তুষ্ট যে আমরা শেষ ষোল নিশ্চিত করেছি। এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। তবে এখনো কাজ শেষ হয়নি। আমাদের লক্ষ্য হলো গ্রুপের শীর্ষে থাকা।’ নিজেদের মাঠে সেলটিকের বিপক্ষে এবং জার্মানিতে বায়ার্ন মিউনিখের বিপক্ষে জয় চান আমেরি। উনাই আমেরি বর্তমান সাফল্য নিয়ে খুব বেশি উত্ফুল্ল না হয়ে সামনের ম্যাচের জন্য প্রস্তুতি নিতে উপদেশ দিয়েছেন শিষ্যদের।

এদিকে নকআউটপর্ব নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখও। মঙ্গলবার তারা স্কটিশ ক্লাব সেলটিককে ২-১ গোলে হারিয়েছে। বি গ্রুপে ৯ পয়েন্ট সংগ্রহ করেছে বায়ার্ন মিউনিখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর