মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা
পাকিস্তান সুপার লিগ

খেলবে বাংলাদেশের চার ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক

পুরোপুরি জমে উঠেছে বিপিএল। সাত দলের টি-২০ টুর্নামেন্টটিতে লড়াই চলছে সমানে সমানে। অপরাজিত নেই কোনো দল। চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে দাপট দেখাচ্ছেন বিদেশি ক্রিকেটার উপুল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, এভিন লুইসরা। কিন্তু নিজেদের সামর্থ্যের প্রমাণ রাখতে ব্যর্থ হচ্ছেন সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমরা। এখনো টুর্নামেন্টের সময় বাকি অনেক। তাই স্থানীয় খেলোয়াড়রা জ্বলে উঠবেন এমনটাই ভাবছেন ক্রিকেটপ্রেমীরা। বিপিএলের পঞ্চম আসরের যখন এই অবস্থা, তখন রবিবার নিলাম হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল)। সবার অগোচরে পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে ছিলেন বাংলাদেশের ১৬ ক্রিকেটার। কিন্তু দল পেয়েছেন মাত্র চার ক্রিকেটার সাকিব, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ ও মুস্তাফিজুর রহমান। সাকিব ও তামিম গত আসরে খেলা পেশোয়ার জালমিতেই রয়ে গেছেন। মাহমুদুল্লাহকে রেখে দিয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। লাহোর কালান্দার্সে খেলবেন মুস্তাফিজ। পিএসএলের প্লেয়ার্স ড্রাফটের নিলামে ছিলেন ২০০ বিদেশি ও ৫০০ পাকিস্তানি ক্রিকেটার। নিলামে ডাক পেয়েছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, নাসির হোসেন, শাহরিয়ার নাফিস, জুবায়ের হোসেন লিখন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দীন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস ও এনামুল হক।

 এদের থেকে মাত্র চার ক্রিকেটার সুযোগ পেয়েছেন পিএসএল খেলার। পিএসএলের তৃতীয় আসর মাঠে গড়াবে আগামী বছর। ফাইনাল হবে বন্দরনগরী করাচিতে। পিএসএলের আগের দুই আসরের লিগ পর্বের খেলাগুলো হয়েছিল দুবাইয়ে। তবে ফাইনাল হতো লাহোরে। এবার গোটা লিগ হবে পাকিস্তানে। টুর্নামেন্টকে ঘিরে এখন থেকেই পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা আবেগঘন হয়ে পড়েছেন।

প্লেয়ার্স ড্রাফটের ‘ডায়মন্ড’ ক্যাটাগরিতে ছিলেন সাকিব, তামিম ও মাহমুদুল্লাহ। এই ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ৭০ হাজার ডলার। মুস্তাফিজ ছিলেন ‘গোল্ডেন’ ক্যাটাগরিতে। পারিশ্রমিক ৫০ হাজার ডলার। মুস্তাফিজ গত আসরেও ছিলেন লাহোরে। কিন্তু ইনজ্যুরির জন্য খেলতে পারেননি। এবার তার সঙ্গে লাহোরে রয়েছেন ব্রেন্ডন ম্যাককুলাম, সুনিল নারাইন, ক্যামেরন ডেলপোর্ট, ক্রিস লিন, ইয়াসির শাহ ও ওমর আকমল। সাকিব-তামিমের সতীর্থরা ড্যারেন স্যামি, ডুয়াইন ব্রাভো, ক্রিস জর্ডান, আন্দ্রে ফ্লেচার, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, হাসান আলি। কোয়েটায় মাহমুদউল্লাহর সঙ্গী কেভিন পিটারসেন, শেন ওয়াটসন, কার্লোস ব্রেথওয়েইট, রাইলি রুশো ও সরফরাজ আহমেদ।

সর্বশেষ খবর