বুধবার, ২৯ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

কুমিল্লার সামনে দাঁড়াতেই পারেনি খুলনা

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

বিপিএলের শীর্ষে থাকা খুলনা টাইটানসকে গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে মাহমুদুল্লাহরা ১৯.২ ওভার খেলে মাত্র ১১১ রানেই গুটিয়ে যায়। জবাব দিতে নেমে ১৩.৫ ওভারে ১ উইকেট হারিয়ে দারুণ জয় তুলে নেন তামিম ইকবালরা।

খুলনা টাইটানসের ব্যাটসম্যানরা গতকাল দাঁড়াতেই পারেননি শোয়েব মালিক ও আল আমিনদের সামনে। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান এসেছে আরিফুল হকের ব্যাট থেকে। অধিনায়ক মাহমুদুল্লাহ করেন ১৪ রান। এ ছাড়া ১৬ রান করে করেন অ্যাবোট ও শফিউল ইসলাম। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষে ৩টি করে উইকেট শিকার করেন শোয়েব মালিক ও আল আমিন। ১টি করে উইকেট নেন মেহেদি, হাসান আলি, মোহাম্মদ শফিউদ্দিন ও ব্রাভো। জবাব দিতে নেমে তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিংয়ে সহজেই জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তামিম মাত্র ৪২ বলে ৬৪ রানের দারুণ এক ইনিংস খেলেন। এ ছাড়া ইমরুল কায়েস ২২ ও লিটন দাস ২১ রান করেন। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন মাত্র ১৪ রানে ৩ উইকেট শিকার করা পাকিস্তানি তারকা শোয়েব মালিক।

দারুণ এই জয়ে বিপিএলের পয়েন্ট তালিকায় ২ নম্বরে উঠে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আট ম্যাচে ছয় জয়ে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। খুলনা অবশ্য শীর্ষেই আছে। ১০ ম্যাচে মাহমুদুল্লাহদের সংগ্রহ ১৩ পয়েন্ট। ১১ পয়েন্ট নিয়ে তিনে আছে ঢাকা ডায়নামাইটস। রংপুর রাইডার্সের অবস্থান চারে (১০ পয়েন্ট)। তবে হারা সত্ত্বেও খুলনা টাইটানসের সুপার ফোর অনেকটাই নিশ্চিত। কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সও সুপার ফোরের পথে।

সর্বশেষ খবর