মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

নিরুত্তাপ বক্সিং ডে টেস্ট

ক্রীড়া ডেস্ক

নিরুত্তাপ বক্সিং ডে টেস্ট

ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ শুরু হচ্ছে ‘বক্সিং ডে’ টেস্ট। অ্যাশেজ সিরিজে মুখোমুখি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। কিন্তু এই ম্যাচ নিয়ে কোনো উত্তাপ নেই। অথচ সিরিজ শুরুর আগে মিডিয়ায় কতো হইচই! দর্শকরাও এই ম্যাচের টিকিট কেটে রেখেছেন সবার আগে। কিন্তু সেই ম্যাচ নিয়ে নেই কোনো উন্মাদনা। আসলে উত্তেজনার আগুনে পানি ঢেলে দিয়েছেন স্মিথরা। এই ম্যাচের আগেই তারা সিরিজ নিশ্চিত করে রেখেছেন। ৩-০তে সিরিজে হেরেই আজ মাঠে নামছেন ইংলিশ ক্রিকেটাররা। বড় দিনের ছুটি কাটিয়ে ফুরফুরে মেজাজে খেলতে নামবেন অসিরা। কিন্তু ইংলিশদের চোখে ঘুম নেই। কেন না সিরিজ হারলেও তাদের সামনে অপেক্ষা করছে হোয়াইটওয়াশের লজ্জা। তাই অন্তত একটি ম্যাচে তো জিততে হবে। না হলেও ড্র তো করতে হবে। তাই মেলবোর্ন টেস্ট নিয়ে খুবই টেনশনে অধিনায়ক জো রুট।

ইংল্যান্ডের ব্যাটসম্যানদের জন্য একটা ছোট্ট খুশির খবর হচ্ছে, মেলবোর্ন টেস্টে খেলতে পারছেন না অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ক। ইনজুরির কারণে তিন ম্যাচে ১৯ উইকেট নেওয়া এই পেসার খেলতে পারছেন না। ইংলিশ ব্যাটসম্যানদের জন্য এটা একটা বড় স্বস্তি।

তবে দুই ম্যাচ আগেই সিরিজ নিষ্পত্তি হয়ে যাওয়ায় মানসিকভাবে যন্ত্রণায় আছেন ইংল্যান্ডের ব্যাটসম্যান। পরের দুই ম্যাচে জিতলেও কোনো লাভ নেই। কিন্তু সফরকারীদের যে পারফরম্যান্স, জয়ের কথা চিন্তা করা তাদের জন্য কঠিনই।

সর্বশেষ খবর