শনিবার, ৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

মাশরাফি-সাকিব মুখোমুখি

ক্রীড়া প্রতিবেদক

মাশরাফি-সাকিব মুখোমুখি

ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে প্রথম প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হচ্ছেন মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটারদের নিয়ে দুটি দল গঠন করা হয়েছে— বিসিবি সবুজ দল ও বিসিবি লাল দল। সবুজ দলের নেতৃত্ব দেবেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি, আর লাল দলের দলপতি টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব।

মাশরাফির সবুজ দল মূলত বোলার নির্ভর। আর সাকিবের দলে রয়েছে তারকা ব্যাটসম্যানরা। বিশ্বসেরা অলরাউন্ডার ছাড়াও লাল দলে রয়েছে তামিম, মুশফিক, মাহমুদুল্লাহ, সাব্বিরের মতো তারকা ব্যাটসম্যান। আর সবুজ দলে মাশরাফি ছাড়াও বোলার হিসেবে রয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ। পেস বোলার হিসেবে জাতীয় দলে নতুন মুখ হিসেবে সুযোগ পাওয়ার সবচেয়ে বড় সম্ভাবনা যার মধ্যে সেই আবু জায়েদ রাহীও রয়েছেন ম্যাশের দলে। সব শেষ বিপিএলে দুর্দান্ত দাপট দেখিয়েছেন। আজ প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারলে ত্রিদেশীয় সিরিজে খেলার টিকিটও মিলে যেতে পারে রাহীর।

১৫ জানুয়ারি থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজ। কঠোর অনুশীলন করছেন ক্রিকেটাররা। একে তো প্রধান কোচ নেই, তারপর ঘরের মাঠে খেলা— সব মিলে বেশ চাপেই রয়েছেন ক্রিকেটাররা। তবে অনুশীলনে যাতে কোনো ঘাটতি না থাকে সে জন্য নিজেদের মধ্যেই দুই দলে বিভক্ত হয়ে ম্যাচ খেলছেন ক্রিকেটাররা।

বিসিবি এখনো ত্রিদেশীয় সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেনি। এই ম্যাচের পারফরম্যান্স দেখে নির্বাচকদের কাজটাও সহজ করে দিতে পারে। যদিও আগামীকালও ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা করার কথা। নির্বাচকরা হয়তো তালিকা চূড়ান্তও করে ফেলেছেন।

সবুজ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মো. মিথুন, নাজমুল ইসলাম শান্ত, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, মো. সাইফ উদ্দীন, আবু জায়েদ রাহী, মুস্তাফিজুর রহমান ও নাজমুল ইসলাম অপু।

লাল দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, সানজামুল ইসলাম, আরিফুল হক, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবুল হাসান রাজু।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর