শনিবার, ৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

মুস্তাফিজকে ছেড়ে দিল হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক

মুস্তাফিজকে ছেড়ে দিল হায়দরাবাদ

২৭ ও ২৮ জানুয়ারি হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। গতকাল ছিল ২০১৮ নতুন আইপিএলের জন্য ফ্র্যাঞ্চাইজিদের ক্রিকেটার ধরে রাখার তালিকা জমা দেওয়ার শেষ দিন। বিসিসিআইর কাছে সেই তালিকা জমা দিয়েছে আট দল। সর্বোচ্চ পাঁচজন করে ক্রিকেটার ধরে রাখার নিয়ম থাকলেও তা কেউ করেনি। সর্বোচ্চ তিনজন করে খেলোয়াড় ধরে রেখেছে কয়েকটি দল।

কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিয়েছে দলটির অধিনায়ক গৌতম গম্ভীর ও বাংলাদেশের সাকিব আল হাসানকে। এ ছাড়া রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলে জায়গা হয়নি টি-২০ ক্রিকেটে সফল তারকা ক্রিস গেইলের। হায়দরাবাদও ছেড়ে দিয়েছে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে। ২০১৬ সালে মুস্তাফিজ হায়দরাবাদের শিরোপা জয়ের পেছনে বড় ভূমিকা রেখেছিলেন।

দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এবার আইপিএলে ফিরছে রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস। নিজের পুরনো দল চেন্নাইয়ে ফিরেছেন সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও।

গম্ভীরকে কলকাতা রাখবে না তা আগেই আভাস পাওয়া গিয়েছিল। ম্যানেজমেন্ট তার ওপর সন্তুষ্ট ছিল না। এবার তাই ছেড়ে দিয়েছে। সাকিবের ব্যাপারে প্রথমে সিদ্ধান্ত ছিল তাকে ছাড়া হবে না। পরে পারফরম্যান্স বিচার করে সাকিবকে ছেড়ে দেওয়া হয়। অন্যদিকে ইনজুরির কারণে মুস্তাফিজ পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারছেন না বলে হায়দরাবাদ ছেড়ে দিয়েছে। গেইলের সঙ্গে বেঙ্গালুরুর সম্পর্ক আগে থেকেই ভালো যাচ্ছিল না। বিরাট কোহলি গতবার আপত্তি জানিয়েছিলেন তার ব্যাপারে।

যাদের ধরে রাখা হলো

চেন্নাই : মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা। বেঙ্গালুরু : বিরাট কোহলি, এবিডি ভিলিয়ার্স, সরফরাজ খান। মুম্বাই ইন্ডিয়ান্স : রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, জাস ভ্রিত বুমরাজ। কলকাতা : সুনিল নারিন, আন্দ্রে রাসেল। দিল্লি : ঋষভপন্ত, শ্লেয়াস আইয়ার, ক্রিস মরিস। পাঞ্জাব : অক্ষর প্যাটেল। হায়দরাবাদ : ডেভিড ওয়ার্নার, ভুবনেশ্বর কুমার। রাজস্থান : স্টিভ স্মিথ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর