শনিবার, ৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

‘শুধু দর্শক হয়ে থাকতে চাই না’

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে সম্মানজনক এমসিসি ক্রিকেট কমিটিতে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। এ কমিটির সভায় যোগ দিতে ৭ জানুয়ারি অস্ট্রেলিয়া যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। বর্তমান কমিটির দায়িত্ব শুরু হয়েছে ১ অক্টোবর। তবে প্রথম সভা ৯ ও ১০ জানুয়ারি অস্ট্রেলিয়ার সিডনিতে। এজন্য ভীষণ রোমাঞ্চিত সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডার জানিয়েছেন, এ সভায় অংশ নিয়ে কার্যকর ভূমিকা পালন করতে চান তিনি। সাকিব বলেন, ‘আমি ওখানে গিয়ে শুধু দর্শক হয়ে বসে থাকতে চাই না। অবদান রাখতে চাই। যে কয় বছর কমিটিতে থাকব, পুরো সময়টাই সক্রিয় থাকতে চাই। সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।’ সাকিব বলেন, ‘সভার এজেন্ডাগুলো ওরা পাঠিয়ে দিয়েছে। অনেক কাগজপত্র। সেগুলো দেখছি। নিজের মতামত যা থাকবে তা নিয়ে ভাবছি।’

ক্রিকেটের প্রাসঙ্গিক ঘটনা ও আইন-কানুন নিয়ে কাজ করে এমসিসি। তারা একটা সিদ্ধান্ত নিয়ে আইসিসিকে সুপারিশ করে। পরে আইসিসি সভায় অনুমোদনের পর তা বাস্তবায়ন হয়। এ কমিটি গঠিত হয়েছে ২০০৬ সালে। কমিটিতে থাকার সুযোগ পান বর্তমান ও সাবেক ক্রিকেটার এবং আম্পায়াররা।

এমসিসি মোট ১৪ সদস্যের। সাকিব ছাড়াও এ কমিটিতে নতুন তিন সদস্য হচ্ছেন নিউজিল্যান্ড মহিলা দলের সদস্য সুজি বেটস, সাবেক ক্রিকেটার ইয়ান বিশপ ও আম্পায়ার কুমার ধর্মসেনা। বর্তমান কমিটির চেয়ারম্যান ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক গ্যাটিং। এ ছাড়া কমিটিতে রয়েছেন রডনি মার্শ, সৌরভ গাঙ্গুলী, রিকি পন্টিং, ব্রেন্ডন ম্যাককালাম, কুমার সাঙ্গাকারা, টিম মে, রমিজ রাজা।

 

সর্বশেষ খবর