মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

ঘরের মাঠে জয় চায় সাইফ

রাশেদুর রহমান

ঘরের মাঠে জয় চায় সাইফ

সাইফ স্পোর্টিংয়ের অধিনায়ক জামাল ভূঁইয়া এবং টিসি স্পোর্টসের অধিনায়ক আহমেদ ফারাহ —বাংলাদেশ প্রতিদিন

আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টে সাইফ স্পোর্টিং ক্লাবের নর্দার্ন আয়ারল্যান্ডের কোচ রায়ান নর্থমোরের এটাই প্রথম ম্যাচ। আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে এএফসি কাপের বাছাই পর্বে মালদ্বীপের টিসি স্পোর্টসের মুখোমুখি হচ্ছে তার দল। প্রথম আন্তর্জাতিক ম্যাচটা তিনি মধুর করে রাখতে চান দারুণ এক জয়ে। সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভূইয়াও জয় চান কেবল ক্লাবের জন্য নয়, দেশের জন্য।

‘এটা আন্তর্জাতিক টুর্নামেন্ট। এখানে আমরা কেবল ক্লাবের নয়, দেশেরও প্রতিনিধিত্ব করছি। ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। তবে আমরাও প্রস্তুত। পরস্পরের সঙ্গে বোঝাপড়াটা দারুণ।’ জামাল ভূইয়ার কণ্ঠে আত্মবিশ্বাসের সুর। কোচ রায়ান নর্থমোর তো নিজেদের ফেবারিটই বলে দিলেন। কারণটাও ব্যাখ্যা করেছেন প্রাণ খুলে— ‘আমার দলটা এখন পূর্ণ ফিট। সেন্টার মিডফিল্ড অসাধারণ। কাউন্টার আক্রমণে এই দলটা দারুণ করবে।’ রায়ান নর্থমোরের এমন আশ্বাস কতটা বাস্তবসম্মত তা আজ মাঠেই জানা যাবে। সাইফ স্পোর্টিং ক্লাব স্বাধীনতা কাপের চলতি আসরে ধুঁকতে থাকা দল নিয়ে মালদ্বীপের টিসি স্পোর্টসের মুখোমুখি হচ্ছে। চট্টগ্রাম আবাহনী থেকে সেরা তারকাদের জড় করেছে তারা। সাইফের এমন শক্তি বাড়ানোর খবর গোপন নেই টিসি স্পোর্টসের কাছে। তারাও এর পাল্টা ব্যবস্থা নিয়ে রেখেছে।

কাগজে-কলমে টিসি স্পোর্টসকে অনেক শক্তিশালী বলে মনে হয়। গত বছর চট্টগ্রামে শেখ কামাল আন্তর্জাতিক টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। তা ছাড়া তাদের বর্তমান দলটা জাতীয় দলের তারকাদের নিয়েই গড়া। মালদ্বীপ জাতীয় দলের সেরা কয়েকজন ফুটবলার আছেন টিসি স্পোর্টসে। ইবরাহিম মাহুদি, ইবরাহিম ওয়াহিদ হাসান, মোহাম্মদ আজ্জামরা টিসি স্পোর্টসকে মালদ্বীপের স্থানীয় টুর্নামেন্টগুলোয় অপ্রতিদ্বন্দ্বী হিসেবে গড়ে তুলেছেন। গত মৌসুমে তারা লিগ ও কাপ দুটোতেই রানার্স-আপ হয়েছেন। এই টিসি স্পোর্টস ঢাকায় এসেই হুঙ্কার দিয়ে রাখল। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে টিসি স্পোর্টসের কোচ মোহাম্মদ নিজাম বললেন, ‘এখানে এসে আমাদের খুবই ভালো লাগছে। গতবার এখানে জিতেছিলাম। এবারও জিততে চাই।’ ইতিহাসের পুনরাবৃত্তি চাইতেই পারেন টিসি স্পোর্টসের কোচ। কারণ, তার হাতে আছে সংঘবদ্ধ একটি দল। তিনজন বিদেশি আছেন তার দলে। যাদের দুজন যোগ হয়েছেন এক সপ্তাহ আগে। এই শক্তিবৃদ্ধিতে টিসি স্পোর্টসকে অবশ্য ভয় পাচ্ছে না সাইফ স্পোর্টিং ক্লাব। আজ নিজেদের মাঠে জিততে পারলে দ্বিতীয় লেগে টিসি স্পোর্টসের মাঠে ড্র করলেই গ্রুপ পর্ব খেলার সুযোগ পাবেন জামাল ভূইয়ারা।

এদিকে এএফসি কাপে দর্শকদের মাঠে টানতে নানান কর্মসূচি হাতে নিয়েছে বাফুফে ও সাইফ স্পোর্টিং ক্লাব। মাঠে ফ্রি টিকিট নিয়ে প্রবেশ করতে পারবেন দর্শকরা। তা ছাড়া থাকছে লাকি কুপন ড্র অনুষ্ঠান। লটারির মাধ্যমে দর্শকদের মধ্য থেকে ১০ জনকে পুরস্কৃত করা হবে। প্রথম তিনজন ৩০ জানুয়ারির ম্যাচ দেখতে মালদ্বীপ যাওয়ার সুযোগ পাবেন। সেখানে তারা তিন দিন ও দুই রাত থাকার সুযোগ পাবেন। পরের সাতজনকে দেওয়া হবে মোবাইল ফোন সেট।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর