বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

অধিনায়ক সাকিব যখন দর্শক

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

অধিনায়ক সাকিব যখন দর্শক

টেস্ট ক্রিকেটে অধিনায়কত্ব ফিরে পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তারই নেতৃত্বে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের লড়াই করার কথা। কিন্তু ইনজুরিতে পড়ে চট্টগ্রাম টেস্টে মাঠের বাইরে তিনি। তার পরিবর্তে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

ত্রিদেশীয় সিরিজে ফাইনালে ক্যাচ ধরতে গিয়ে আঙ্গুলে চট পান। ব্যাখ্যা এতটা বেশি ছিল যে পরে ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে নামেননি সাকিব। হাতে সেলাই পড়ায় চিকিৎসকরা তাকে এক সপ্তাহ বিশ্রামে থাকতে বলেন। ঘরের মাঠে তার মতো তারকা ক্রিকেটার খেলতে পাচ্ছেন না এর চেয়ে বড় ট্র্যাজেডি আর কি হতে পারে। যাক না খেললেও সাকিব আর ঘরে বসে থাকেননি। গ্যালারিতে দর্শক হয়ে প্রথম টেস্টের প্রথম দিনটা উপভোগ করেন। গতকাল সকালেই তিনি উড়ে যান চট্টগ্রামে। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতেও প্রথম দিনটা বাংলাদেশের ভালোই কেটেছে। যদিও মুশফিক দুর্ভাগ্যক্রমে সেঞ্চুরি করতে পারেননি। কিন্তু মমিনুল সেঞ্চুরি করে ঠিকই বুঝিয়ে দিয়েছেন টেস্টে তিনি কতটা অপরিহার্য।

সাকিবের জায়গায় হঠাৎ করে দলে ডাক পান অভিজ্ঞ স্পিনার আবদুর রাজ্জাক। তবে চট্টগ্রাম টেস্টে সেরা একাদশে জায়গা হয়নি তার। ঢাকা টেস্টে সাকিবের খেলা নিয়েও সংশয় রয়েছে। ব্যথা পুরোপুরি না সারলে চিকিৎসকরা বিশ্রামে থাকার পক্ষে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর