রবিবার, ১১ মার্চ, ২০১৮ ০০:০০ টা

নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ ইংল্যান্ডের

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ ইংল্যান্ডের

জনি বেয়ারস্ট্রর দুরন্ত সেঞ্চুরিতে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। এই জয়ে ৩-২ ব্যবধানে সিরিজ জিতলো ইংলিশরা।

বেয়ারস্ট্র মাত্র ৬০ বলে খেলেছেন ১০৪ রানের অনবদ্য ইনিংস। ওপেনার অ্যালেক্স হেল খেলেছেন ৬১ রানের দারুণ একটি ইনিংস। দুই ওপেনারের ১৫৫ রানের জুটি ইংলিশদের কাজটা সহজ করে দেয়। প্রথমে ব্যাট করে মাত্র ২২৩ রানেই আটকে যায় কিউইদের ইনিংস। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৩২.৪ বলেই জিতে যায় ইংল্যান্ড। বেন স্টোকস ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করে দেন। নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান রস টেলর এ ম্যাচে খেলার সুযোগ পাননি। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারায় টেলরের জায়গায় দলে নেওয়া হয় মার্ক চ্যাপম্যানকে। কিন্তু চ্যাপম্যান তিন বল ফেস করে কোনো রান না করেই আউট হয়ে যান। অন্যদিকে ইংল্যান্ড দলও নিয়মিত ওপেনার জেসন রায়কে পায়নি। কিন্তু তার পরিবর্তে দলে সুযোগ অ্যালেক্স হেল ব্যাটিং করেছেন দাপটের সঙ্গে। বেয়ারস্ট্রকে দারুণ সহযোগিতা করেছেন তিনি। হেলস যখন আউট হন তখন ইংল্যান্ডের দলীয় সংগ্রহ ছিল ১৭৭, অর্থাৎ জয় থেকে মাত্র ৪৭ রান দূরে ছিল দলটি। এরপর অধিনায়ক ইয়ন মরগান বেশিক্ষণ উইকেট থাকতে পারেননি। মাত্র ৮ রান করেই বিদায় নিতে হয়েছে তাকে। তবে জো রুট ও বেন স্টোকস মিলে ম্যাচ শেষ করেই ড্রেসিং রুমে ফিরেছেন। রুট ৩৭ বলে করেছেন ২৩ রান, আর ১৮ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলেছেন স্টোকস।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল ইংলিশদের। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইয়ন মরগান। দুই ইনিংসের মাঝামাঝি সময়ের দিকে তাকালে দেখা যায় যে, ২৬ ওভারে ৬ উইকেট হারিয়ে যেখানে ইংলিশরা করেছিল মাত্র ৯৩ রান, সেই একই ওভারে ইংল্যান্ড মাত্র ২ উইকেট হারিয়েছিল করেছে ১৯২ রান। কিউই বোলারদের নিয়ে যেন রীতিমতো ছেলেখেলা করেছেন বেয়ারস্ট্র। এই ইংলিশ তারকা তার ইনিংসে ৯টি বাউন্ডারি ও ৬টি বিশাল ছক্কা হাঁকিয়েছেন। আউট হয়েছেন বোল্টের দুর্দান্ত এক ডেলিভারিতে। ইংল্যান্ডের আরেক ওপেনার হেলস ৬১ রান করেছেন ৭৪ বল থেকে। বেয়ারস্ট্র ও হেলস মিলেই ইংল্যান্ডকে এনে দিয়েছেন সহজ জয়। অবশ্য জয়ের ভিতটা গড়ে দিয়েছিলেন ইংলিশ বোলাররা। ক্রিস ওয়াকস ৩২ রানে ৩ উইকেট, আদিল রশিদ ৪২ রানে ৩ উইকেট এবং কার্যান ৪৬ রানে নিয়েছেন ২ উইকেট।

সর্বশেষ খবর