মঙ্গলবার, ১৩ মার্চ, ২০১৮ ০০:০০ টা

অনুশীলনে ভেন্যু পায়নি বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

দারুণ এই জয়ের পর ফুরফুরে মেজাজেই ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে প্রস্তুতির জন্য ভেন্যু না পাওয়ায় হতাশ হয়েছেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন

 

বাংলাদেশের ক্রিকেটারদের অনুশীলন করার কথা ছিল গতকাল। ভারতের বিরুদ্ধে আগামীকাল মাঠে নামবেন মাহমুদুল্লাহরা। কিন্তু মাঠ না পাওয়ায় অনুশীলন বাতিল করতে হয়েছে। মাঠের ব্যবস্থা করার কথা ছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের। যেহেতু নিদাহাস ট্রফির আয়োজক তারা। কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ড মাঠের ব্যবস্থা করতে পারেনি।

আগে ম্যাচে বাংলাদেশ লঙ্কানদের বিরুদ্ধে পেয়েছে টি-২০র সেরা জয়টি। স্বাগতিকদের দেওয়া ২১৫ রানের পাহাড়সম টার্গেটে পৌঁছেছিল টাইগাররা। টি-২০র ইতিহাসে লক্ষ্য তাড়া করে জয়ের তালিকায় বাংলাদেশের জয়টি ছিল চতুর্থ। তবে এশিয়ার দলগুলোর মধ্যে প্রথম। দারুণ এই জয়ের পর ফুরফুরে মেজাজেই ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে প্রস্তুতির জন্য ভেন্যু না পাওয়ায় হতাশ হয়েছেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচেই ভারতের বিরুদ্ধে ৬ উইকেটে হেরে গিয়েছিল বাংলাদেশ। অনেক দিন থেকেই একের পর এক ম্যাচে হেরেই যাচ্ছিলেন টাইগাররা। কিছু আগে ঘরের মাঠে লঙ্কানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। টেস্ট সিরিজেও হেরেছে। ত্রি-দেশীয় সিরিজেও জিততে পারেনি। বাংলাদেশের ক্রিকেটারদের আত্মবিশ্বাস ছিল একটি জয়ই ছন্দ এনে দিতে পারে। শেষ ম্যাচে দারুণ একটি জয়ে এখন চাঙ্গা ক্রিকেটাররা।

অন্যদিকে বাংলাদেশের বিরুদ্ধে হেরে যাওয়ায় হতাশ লঙ্কানরা! টাইগারদের বিরুদ্ধে ম্যাচে স্লো ওভার রেটের কারণে শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চন্ডিমালকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। সে কারণে গতকাল ভারতের বিরুদ্ধে ম্যাচে লঙ্কানদের নিয়মিত অধিনায়ক চন্ডিমাল খেলতে পারেননি। বাংলাদেশের বিরুদ্ধে পরের ম্যাচেও খেলতে পারবেন না তিনি। এ কারণেই লঙ্কান বোর্ড বাংলাদেশের ওপর ক্ষেপেছে কিনা!

শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশ নিজেদের সামর্থ্য দেখিয়ে দিয়েছে। হারের বৃত্ত ভেঙে বেড়িয়ে এসেছেন মাহমুদুল্লাহ বাহিনী। তবে ফাইনাল নিশ্চিত করতে হলে কালকের ম্যাচেও জিততে হবে। সে কারণেই গতকাল অনুশীলন করতে না পারায় হতাশ বাংলাদেশের ক্রিকেটাররা।

 

সর্বশেষ খবর