মঙ্গলবার, ১৩ মার্চ, ২০১৮ ০০:০০ টা

গোল্ডেন বয় আরিফুল

ক্রীড়া প্রতিবেদক

গোল্ডেন বয় আরিফুল

ঢাকা বিভাগের আরিফুল পাঁচে পাঁচ পেয়ে উত্তীর্ণ হয়ে গেলেন বাংলাদেশ যুব গেমসে। প্রতিযোগিতার তৃতীয় দিনে সুইমিং পুলে ঝড় তুলেছেন তিনি। সাঁতারের ৫টি ইভেন্টে অংশ নিয়ে ৫টিতেই জিতেছেন  সোনারপদক। বালিকা বিভাগে খুলনার খাদিজা আক্তার বৃষ্টি পেয়েছেন ২টি সোনা ও ১টি রৌপ্যপদক। এছাড়াও গতকাল অ্যাথলেটিক্সের ৪০০ মিটার স্প্রিন্টে ময়মনসিংহ বিভাগের জহির, রাজশাহী বিভাগের শিউলি জিতেছেন সোনারপদক। উশুতে ৫৬ কেজি ইভেন্টে সোনারপদক জিতে আলো ছড়িয়েছেন রংপুরের রানী।

সুইমিংপুলে একাধিপত্য দেখিয়েছেন কিশোরগঞ্জের ছেলে আরিফুল। পাঁচটি ইভেন্টে অংশ নিয়ে পাঁচটিতেই সোনারপদক জিতলেন তিনি। এই বিভাগে তার সঙ্গে কেউ লড়াই করতে পারেননি। তিনি ৫০ ও ১০ মিটার ফ্রি স্টাইল এবং ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে সেরা হন অনেকটা এগিয়ে থেকে। সাঁতারে ক্যারিয়ার গড়তে আগ্রহী আরিফুল জানালেন, পারিবারিক ঐতিহ্য ধরে রাখতেই সাঁতার শিখেছেন তিনি। এবার আন্তর্জাতিক আসরে বাংলাদেশের হয়ে সোনারপদক জয়ের স্বপ্ন দেখছেন এই সাঁতারু। তিনি বলেন, ‘বড় ভাই সাঁতারু ছিলেন। তাকে দেখেই সাঁতারে এসেছি আমি। বিভিন্ন পর্যায়ে পদক জিতেছি। সোনারপদক সব সময়ই আনন্দ দেয়। এখানে পাঁচটি  সোনা জিতেছি। বেশ ভালো লাগছে। এই ধারাবাহিকতা বড় আসরেও ধরে রাখতে চাই। বাংলাদেশকে সোনা এনে দিতে চাই।’

এদিকে অ্যাথলেটিক্সে ৪০০ মিটারে সেরা হয়েছেন জহির ও শিউলি। বিকেএসপির এ দুই শিক্ষার্থীই জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশিপে সোনারপদক জিতেছিলেন। ৪০০ মিটার স্প্রিন্টে তরুণ বিভাগে জহির রায়হান ৪৯.৭০ সেকেন্ড টাইমিং করে সোনারপদক জিতেন। একই ইভেন্টের তরুণী বিভাগে  পাবনার মেয়ে শিউলি খাতুন ১ মিনিট ১.১০ সেকেন্ড টাইমিং করে সোনারপদক জিতেন।

এছাড়াও গতকাল বাংলাদেশ যুব গেমসের বেশ কয়েকটি ইভেন্টে সোনারপদকের নিষ্পত্তি হয়েছে। জুডোতে সেরা হয়েছে ঢাকা বিভাগ। এই ডিসিপ্লিনে চারটি  সোনা ও দুটি রৌপ্যসহ মোট ছয়টি পদক পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা। টেবিল টেনিসের দলগত ইভেন্টে খুলনা সোনারপদক জিতেছে। এছাড়া আরচ্যারিতে সেরা হয়েছে রাজশাহী বিভাগ। ৩টি  সোনা ও ২টি রৌপ্যপদক জিতেছে তারা। কারাতেও আধিপত্য দেখিয়েছে রাজশাহী বিভাগ। ৭টি সোনা, ২টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জসহ মোট ১২টি পদক জিতে চ্যাম্পিয়ন হয় রাজশাহী। অন্যদিকে তায়কোয়ান্দোতে সেরা হয়েছে চট্টগ্রাম। এখানে তারা ৮টি সোনারপদক জিতেছে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর