শনিবার, ২৪ মার্চ, ২০১৮ ০০:০০ টা

সিরাজগঞ্জ টাইগার্স চ্যাম্পিয়ন

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ প্রিমিয়ার লিগ (এসপিএল) টি-টোয়েন্টির দ্বিতীয় আসরের ফাইনাল খেলা শুক্রবার শহীদ শামসুদ্দীন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। ফাইনাল ম্যাচে জাতীয় দলের ওপেনার সৌম্য সরকারের ব্যাটিং তাণ্ডবের কাছে হেরে গেল ক্রিকেটার সাব্বির রহমানের দল লায়ন্স। সাত উইকেটের জয় নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সিরাজগঞ্জ টাইগার্স। জাতীয় দলের তারকাদের অংশগ্রহণে এসপিএল খেলা দেখতে স্টেডিয়ামে ক্রিকেটপ্রেমীদের ভিড় ছিল লক্ষ্যণীয়। চার-ছক্কার তালে তালে দর্শকদের করতালি পুরো স্টেডিয়াম মুখরিত হয়ে ওঠেছিল।

ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৪৩ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামে সিরাজগঞ্জ টাইগার্স। দুই ওপেনার সৌম্য সরকার ও অধিনায়ক মিলনের ঝড়ো ব্যাটিংয়ে ৬ ওভার ১ বলেই ৭৮ রান জমা হয় স্কোর বোর্ডে। মোহাম্মদ আশরাফুলের বলে ক্যাচ দিয়ে অধিনায়ক মিলন ফিরে গেলেও সৌম্য চার আর ছক্কার মারে পুরো গ্যালারি মাতিয়ে রাখেন। দলীয় ১১৬ রানের মাথায় ৩৪ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় সাজানো ৬৬ রানের ইনিংস খেলে রান আউটের শিকার হয়ে ফেরেন তিনি। সৌম্যর বিদায়ের পর জাতীয় দলের আরেক ক্রিকেটার শুভাগত হোম ১১ বলে অপরাজিত ২৪ রান তুলে ৬ ওভার ১ বল বাকি থাকতেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। দলীয় সংগ্রহ দাঁড়ায় তিন উইকেটে ১৪৬। লায়ন্সের পক্ষে ৪ ওভারে ২৩ রান দিয়ে দুটি উইকেট   নেন মোহাম্মদ আশরাফুল। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান করে লায়ন্স। সাব্বির রহমান সর্বোচ্চ ৩৭ রান করেন। আশরাফুল ১৮, স্থানীয় খেলোয়াড় খালিদ ২২ ও অধিনায়ক সুমন সাহা ১৯ রান সংগ্রহ করেন।

টাইগার্সের পক্ষে ৪ ওভারে ১৯ রান দিয়ে দুটি উইকেট লাভ করেন নয়ন। জাতীয় দলের তারকা সৌম্য ৪ ওভার ২০ রান দিয়ে একটি উইকেট লাভ করেন।

প্রসঙ্গত, ৯ মার্চ বিপিএলের আদলে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এসপিএল টি-২০ দ্বিতীয় আসর শুরু হয়। খেলায় টাইগার্স ও লায়ন্স ছাড়াও আরও তিনটি দল অংশ নেয়। প্রায় ২০ হাজার দর্শকের উপস্থিতিতে ফাইনাল ম্যাচটি জমজমাট হয়ে ওঠে।

 

সর্বশেষ খবর