বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

১৯১-এ অলআউট দক্ষিণাঞ্চল

ক্রীড়া প্রতিবেদক

১৯১-এ অলআউট দক্ষিণাঞ্চল

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) গতকাল রাজশাহীতে প্রথম দিনে মধ্যাঞ্চলের বিরুদ্ধে মাত্র ১৯১ রানেই অলআউট হয়ে গেছে দক্ষিণাঞ্চল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে ২ উইকেট হারিয়ে ১৫৪ রান করেছে মধ্যাঞ্চল। ঢাকায় অনুষ্ঠিত অন্য ম্যাচে পূর্বাঞ্চলের বিরুদ্ধে ৫ উইকেটে ২০৪ রান করেছে উত্তরাঞ্চল।

হাফ সেঞ্চুরি করেছেন নাজমুল হাসান শান্ত। ১২৭ বলে খেলেছেন ৭৩ রানের ইনিংস। এছাড়া উত্তরাঞ্চলের ওপেনার মিজানুর রহমান খেলেছেন ৪৬ রানের ইনিংস। অধিনায়ক জহুরুল ইসলামের ব্যাট থেকে এসেছে অপরাজিত ৪৩ রান। পূর্বাঞ্চলের দুই ব্যাটসম্যান সোহাগ গাজী ও মোহাম্মদ আশরাফুল দুটি করে উইকেট নিয়েছেন।

রাজশাহীতে মধ্যাঞ্চলের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি দক্ষিণাঞ্চলের ব্যাটসম্যানরা। তবু দক্ষিণাঞ্চলের শুরুটা ছিল দারুণ। দুই ওপেনার এনামুল হক ও ফজলে মাহমুদ মিলে গড়েন ৬৪ রানের জুটি। এরপরই ব্যাটিং ধস নামে। বালির বাঁধের মতো ভেঙে পড়ে তাদের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেছেন ফজলে মাহমুদ।

মধ্যাঞ্চলের দুই বোলার এবাদত হোসেন ও মোশাররফ হোসেন নিয়েছেন চারটি করে উইকেট। এছাড়া সালাউদ্দীন সাকিল নিয়েছেন দুই উইকেট। দক্ষিণাঞ্চলের ইনিংস গুটিয়ে যায় মাত্র ৪৯.৫ ওভারেই। এরপর ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছেন মধ্যাঞ্চল।

সাদমান ইসলামের অপরাজিত হাফ সেঞ্চুরিতে দুই উইকেটে তারা করেছে ১৫৪ রান।

মজিদ ৪৪ রানে এবং ৩০ রান করে আউট হয়েছেন সাইফ হাসান। ৬৬ রানে ব্যাট করছেন সাদমান। দক্ষিণাঞ্চলের চেয়ে ৩৭ রানে এখনো পিছিয়ে মধ্যাঞ্চল। তবে হাতে রয়েছে ৮ উইকেট।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর