শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ

শিরোপায় চোখ হরসিতের

ক্রীড়া প্রতিবেদক

শিরোপায় চোখ হরসিতের

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম —বাংলাদেশ প্রতিদিন

ইরানি কোচ আলী পোর আরোজি শিষ্যদের নিয়ে গত মাসেই ঘুরে এসেছেন ইরান থেকে। এই ঘুরে আসা মানে শৌখিনদের বেড়ানো নয়, কঠোর অনুশীলনে ব্যস্ত রাখা। ইরানের সর্বোচ্চ সুযোগ-সুবিধা ব্যবহার করে হরসিত বিশ্বাসদের আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়া। ২১ দিনের এই ট্রেনিং ক্যাম্প নিয়ে আশাবাদী ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলামও। বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপে শিরোপার ধরে রাখার প্রস্তুতিটাই সম্পন্ন করেছেন আলী পোর আরোজি। গতকাল টুর্নামেন্ট শুরুর আগে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান কোচ, অধিনায়ক ও ফেডারেশনের কর্মকর্তারা।

দুই বছর আগে ঢাকায় প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট জয়ের গৌরব অর্জন করেছিল বাংলাদেশ ভলিবল দল। সেবার তারা ফাইনালে হারিয়েছিল কিরগিজস্তানকে। দুটি সেটে জিতেছিল ২৫-২২ ও ২৫-২৩ পয়েন্টে। সেই থেকেই ভলিবল নিয়ে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করে বাংলাদেশ। ফেডারেশনের সভাপতি মো. আতিকুল ইসলাম জানালেন, ভলিবলে নবজাগরণ তৈরি করতে এরই মধ্যে নানান উদ্যোগ নেওয়া হয়েছে। ট্যালেন্ট হান্টের মাধ্যমে দেশের বিভিন্ন জেলা থেকে তুলে আনা হয়েছে ৬৭ জন ভবিষ্যৎ তারকা। এভাবেই এগিয়ে যাচ্ছে ভলিবল। একদিন বিশ্বের পরাশক্তিগুলোর সঙ্গে লড়াইয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ। তবে তার আগে শিরোপা ধরে রাখতে চায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টে। গতকাল সংবাদ সম্মেলনে কোচ আলী পোর বললেন, ‘আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। ছেলেরা কঠোর পরিশ্রম করেছে। শিরোপা ধরে রাখাই আমাদের লক্ষ্য।’ গত মাসে ইরানে অনুশীলনের সময় বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন হরসিত বিশ্বাসরা। ম্যাচের ফলাফল ভালো। বিশেষ করে তেহরান বিশ্ববিদ্যালয়ের মতো দলকে হারিয়েছে ৩-২ সেটে। অধিনায়ক হরসিত বিশ্বাসও বললেন, চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ। ছয় জাতির এই টুর্নামেন্টে বাংলাদেশের সঙ্গে এ গ্রুপে খেলবে মালদ্বীপ ও নেপাল। অন্যদিকে বি গ্রুপে খেলবে কিরগিজস্তান, উজবেকিস্তান ও তুর্কমেনিস্তান। আগামীকাল শুরু হয়ে ২৭ এপ্রিল শেষ হবে এই টুর্নামেন্ট। টুর্নামেন্টের সব ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। প্রথম দিনেই বাংলাদেশ মুখোমুখি হবে নেপালের।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সিনিয়র সহসভাপতি এএইচ আসলাম সানী, সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু এবং এফবিসিসিআই পরিচালক রাশেদুল হোসেন চৌধুরী রনি। এছাড়াও উপস্থিত ছিলেন এশিয়ান ভলিবল কনফেডারেশনের টেকনিক্যাল ডেলিগেট মাসুদ ইয়াজদান পানাহ। আশিকুর রহমান মিকু তার বক্তব্যে বলেন, ভলিবলের উন্নয়নের জন্য আমরা সবাই মিলে চেষ্টা করে যাচ্ছি। অচিরেই বিশ্বের সেরা দলগুলোর সঙ্গে পাল্লা দেওয়ার লক্ষ্যের কথা জানান ফেডারেশনের কর্মকর্তারা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর