শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

তিন দিনেই জিতে গেল উত্তরাঞ্চল

ক্রীড়া প্রতিবেদক

বৃষ্টিতে প্রথম দিনের এক সেশন খেলা হয়নি। তার পরও উত্তরাঞ্চল-পূর্বাঞ্চল ম্যাচের ফল হয়েছে নির্ধারিত সময়ের এক দিন আগে। উত্তরাঞ্চল তিন দিনেই ইনিংস ও ২৮ রানে হারিয়েছে পূর্বাঞ্চলকে। বিসিএলের চলতি আসরে জহুরুল ইসলাম, নাজমুল শান্ত, ধীমান ঘোষদের এটা দ্বিতীয় জয়। চার দলের টুর্নামেন্টে একমাত্র উত্তরাঞ্চলই জয় পেয়েছে দুটি। পঞ্চম রাউন্ডের জয়ে দলটির পয়েন্ট ৫৮। হেরে পূর্বাঞ্চলের পয়েন্ট ৪০। চার দিনে গড়িয়েছে দক্ষিণাঞ্চল ও কেন্দ্রীয় অঞ্চলের ম্যাচটি। ম্যাচের যে চিত্র, তাতে ড্র হওয়ার সম্ভাবনাই বেশি।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম দিন ম্যাচের খেলা হয়নি ৩০.২ ওভার। তাতে ৫ উইকেটে ২০০ রান তুলে বড় স্কোরের ভিত গড়ে নিয়েছিল জহুরুল বাহিনী। দ্বিতীয় দিন সেটাকে ৪১৫ রান পর্যন্ত টেনে নিয়ে যান দুই সেঞ্চুরিয়ান অধিনায়ক জহুরুল ও আরিফুল হক। জহুরুল খেলেন ১১৩ রানের ইনিংস এবং আরিফুল ১০১ রানের ইনিংস। পূর্বাঞ্চলের সফল বোলার সোহাগ গাজী ৯১ রানের খরচে নেন ৪ উইকেট। ব্যাট করতে নেমে পূর্বাঞ্চল প্রথম ইনিংসে গুটিয়ে যায় ২১৭ রানে। যদিও দুই ওপেনার তাসামুল হক ও লিটন দাস জোড়া হাফ সেঞ্চুরি করে ১২২ রানের ভিত দিয়েছিলেন। কিন্তু অন্য ব্যাটসম্যানরা সেই ভিত কাজে লাগিয়ে দলকে টেনে নিয়ে যেতে পারেননি। ব্যর্থ হয়েছেন প্রিমিয়ার ক্রিকেটে ৫টি সেঞ্চুরি হাঁকানো মোহাম্মদ আশরাফুল। যদিও বল হাতে নিয়েছিলেন ২ উইকেট। কিন্তু নিজের মূল পরিচয় ব্যাটসম্যানের প্রমাণ রাখতে পারেননি তিনি। সাজঘরে ফেরেন ৮ রানে। ৪টি করে উইকেট নিয়ে পূর্বাঞ্চলকে গুঁড়িয়ে দিয়েছেন ইয়াসিন আরাফাত ও শরিফুল ইসলাম। ফলোঅনে পড়ে মুমিনুল বাহিনী। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বৃষ্টিস্নাত আবহাওয়ায় বিপাকে পড়ে যায় পূর্বাঞ্চল। শফিউল ইসলাম, শরিফুল ও ইয়াসিনের সাঁড়াশি আক্রমণে ১৭০ রানে গুটিয়ে যায় তারা।

অবশ্য আরও কম রান লেখা হতো স্কোর বোর্ডে, যদি না সোহাগ গাজী ৯ নম্বরে ব্যাট করতে নেমে ৫০ রানের প্রত্যয়ী ইনিংস খেলতেন। সোহাগের হাফ সেঞ্চুরিতে ৯১ রানে ৭ উইকেট হারিয়েও ১৭০ রান পর্যন্ত পৌঁছায়।

 

সর্বশেষ খবর