মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

সেমিফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

সেমিফাইনালে বাংলাদেশ

আগের ম্যাচে নেপালের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা হলেও কাল মালদ্বীপকে সরাসরি ৩-০ সেটে হারিয়ে সেমিফাইনালের জায়গা করে নেয় বাংলাদেশ ভলিবল দল —বাংলাদেশ প্রতিদিন

টার্গেট ফাইনাল। তারপরও শঙ্কা ছিল। সংশয় ছিল নেপালের বিপক্ষে প্রথম ম্যাচ নিয়ে। বঙ্গবন্ধু সেন্ট্রাল এশিয়া পুরুষ চ্যাম্পিয়নশিপে ফাইনাল খেলতে হারাতেই হতো নেপালকে। প্রথম ম্যাচে ‘হিমালয় দুহিতা’কে সহজেই উড়িয়ে দিয়েছিলেন হরসিত বিশ্বাস ও কায়সাররা। গতকাল মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশ খেলতে নেমেছিল গ্রুপ চ্যাম্পিয়ন হতে। হরসিতরা সেই কাজটি সহজেই করে নিয়েছেন। প্রতিদ্বন্দ্বিতাহীন ম্যাচে সরাসরি ৩-০ সেটে হারিয়ে মালদ্বীপকে উড়িয়ে টানা দুই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ। মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে হরসিতরা ২৫-১৫, ২৫-১৫ ও ২৫-২২ গেমে গুড়িয়ে দিয়েছেন ‘দ্বীপরাষ্ট্র’ মালদ্বীপকে। সেমিতে স্বাগতিকদের প্রতিপক্ষ আজ নির্ধারিত হবে।     

নেপালের বিপক্ষে জয়ের পর প্রত্যেক খেলোয়াড় বোনাস পেয়েছিলেন ১০ হাজার টাকা। গতকাল সেমিফাইনালে জায়গা করে নেওয়ায় হয়তো বোনাসও পাবেন। বাংলাদেশ বর্তমান চ্যাম্পিয়ন এশিয়ান সেন্ট্রাল চ্যাম্পিয়নশিপে। গত আসরেও মালদ্বীপের বিপক্ষে ৩-০ সেটে জিতেছিল স্বাগতিকরা।      

হরসিতরা মূলত রিকোভারি অনুশীলন ছিল। মালদ্বীপের বিপক্ষে ম্যাচ সামনে রেখে অধিনায়ক হরসিত বিশ্বাস বলেন, ‘মালদ্বীপের বিপক্ষে জয় ভিন্ন আমরা কিছুই ভাবছি না। গতবার এই আসরেই মালদ্বীপকে আমরা ৩-০ সেটে হারিয়েছিলাম। এবারও আমাদের লক্ষ্য তাদের কোনো সুযোগ না দিয়ে ম্যাচ জেতা।’ সহজ জয়ে সেমিফাইনালে জায়গা নেওয়ার পর উচ্ছ্বসিত বাংলাদেশের অধিনায়ক হরসিত, ‘আমরা ম্যাচ বাই ম্যাচ খেলেছি। আমাদের টার্গেট ফাইনাল। এখন আমরা সেমিফাইনাল নিয়ে ভাবছি। দেশবাসীর দোওয়া চাইছি।’ বাংলাদেশ এবার খেলছে মূল খেলোয়াড় সাইদ আর জাবীর ও সোহেল রানা লিংকনকে ছাড়া। অসুস্থতার জন্য জাবীর খেলতে পারছেন না। তার জায়গায় নেওয়া হয়েছে অভিজ্ঞ কায়সারকে। লিংকন খেলছে না দেশের বাইরে থাকায়। 

সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হতে পারে সেন্ট্রাল এশিয়ার দেশ তুর্কমেনিস্তান ও কিরগিজস্তান। তুর্কমেনিস্তান আবার চ্যাম্পিয়নও ছিল চ্যাম্পিয়নশিপের। তুর্কমেনিস্তান আবার ৩-০ সেটে হারিয়েছে কিরগিজস্তানকে। ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালে জায়গা নেওয়া আরেক দল নেপাল। দলটি ৩-০ সেটে হারিয়েছে মালদ্বীপকে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর