রবিবার, ২৯ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

বার্সার আজই উৎসব!

ক্রীড়া ডেস্ক

বার্সার আজই উৎসব!

স্প্যানিশ লা লিগায় শিরোপা জয়ের উৎসবটা আজই সেরে নিতে পারে বার্সেলোনা। গত ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ ড্র করায় সুযোগ এসেছে কাতালানদের সামনে। আজ দিপোর্তিভোর মাঠে জিতলেই লা লিগার শিরোপা নিশ্চিত হয়ে যাবে মেসিদের। ৩৩ ম্যাচে ৮৩ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে ভালভার্দের শিষ্যরা। ৩৪ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। বার্সেলোনা আজ জিতলে পয়েন্টের ব্যবধান হবে ১৪। এই ব্যবধান পরের সবকটি ম্যাচ জিতেও আর ঘুচাতে পারবে না অ্যাটলেটিকো মাদ্রিদ। সেই হিসেবে আজই শিরোপা উৎসবের প্রস্তুতি নিতে পারে বার্সা সমর্থকরা।

লা লিগায় চলতি মৌসুমে শুরু থেকেই দুর্দান্ত দাপট দেখিয়েছে বার্সেলোনা। এখনো পর্যন্ত অপরাজিত তারা। এমনকি লা লিগায় সর্বোচ্চ সংখ্যক ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডটাও নিজেদের করে নিয়েছে। সামনে আছে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ার হাতছানি। আজকের পর আর মাত্র চারটা ম্যাচ বাকি থাকবে কাতালানদের। অবশ্য এর মধ্যে খেলতে হবে রিয়াল মাদ্রিদ, ভিয়ারিয়াল, লেভান্তে ও রিয়াল সুসিদাদের সঙ্গে। বিশেষ করে রিয়াল মাদ্রিদ ও ভিয়ারিয়াল ম্যাচটা কঠিনই হবে মেসিদের জন্য। এদিকে বার্সেলোনায় দীর্ঘদিন খেলে অবশেষে বিদায় নিচ্ছেন আন্দ্রেস ইনিয়েস্তা।

স্প্যানিশ এই মিডফিল্ডারকেও আজ বিশেষ সম্মান জানাতে পারেন মেসিরা। ইনিয়েস্তা শেষ ম্যাচটা খেলবেন ২০ মে ন্যু ক্যাম্পে। দীর্ঘ ১৬টি বছর এই ক্লাবে খেলেছেন তিনি। ক্লাব ফুটবলে জয় করার মতো সবই জয় করেছেন তিনি। কেবল ব্যালন ডি’অরটাই পাননি মেসি-রোনালদোর আধিপত্যে। তবে এই নিয়ে মোটেও আফসোস নেই বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডারের। যাবার বেলায় ইনিয়েস্তা কেবল একটা কথাই বললেন, জীবনে কোনদিনও বার্সার বিপক্ষে খেলতে পারবেন না তিনি।

লা লিগার শিরোপা বার্সেলোনার, এমনটা ধরে নিয়েই এগিয়ে যাচ্ছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। তবে তিনি এবং তার শিষ্যরা বদ্ধ পরিকর, বার্সেলোনাকে শেষ একটা আঘাত তারা দিবেন এল ক্ল্যাসিকোর লড়াইয়ে। আগামী সপ্তাহেই অনুষ্ঠিত হতে যাচ্ছে এল ক্ল্যাসিকোর লড়াই। এবার বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে। মৌসুমের আগের এল ক্ল্যাসিকোতে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়েছিল বার্সেলোনা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর