শনিবার, ১২ মে, ২০১৮ ০০:০০ টা

রাশিয়ার প্রাথমিক দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক

রাশিয়ার প্রাথমিক দল ঘোষণা

বিশ্বকাপের জন্য ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে স্বাগতিক রাশিয়া। কোচ স্তানিসলাভ চেরচেসভ গতকাল প্রাথমিক দল ঘোষণা করেন। অবশ্য এই দলে তিনি রাখতে পারেননি দলের সেরা দুই ডিফেন্ডারকে। ইনজুরির কারণে আগেই বিশ্বকাপের বাইরে ছিটকে গিয়েছিলেন ভিক্টর ভাসিন ও জর্জি জিকিয়া। এই দুজন ছাড়া বাকিরা দলে স্থান পেয়েছেন প্রত্যাশা অনুযায়ীই। ৪ জুনের আগে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করতে হবে বিশ্বকাপের দলগুলোকে। এদিকে ১৮ মে নভোগরস্কে ২৮ জন সদস্যকে নিয়ে অনুশীলন শুরু করবেন চেরচেসভ। বাকি ৭ জন ফুটবলারকে রিজার্ভ হিসেবে রেখে দেবেন তিনি। বিশ্বকাপের আগে ৩০ মে অস্ট্রিয়া এবং ৫ জুন তুরস্কের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে রাশিয়া। এ গ্রুপে স্বাগতিকদের প্রতিপক্ষ দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে, সৌদি আরব এবং মিসর।

গোলরক্ষক : ইগোর আকিনফেভ, ভ্লাদিমির গাবুলভ, সসলান জাহানায়েভ, আন্দ্রে লুনিয়ভ।

রক্ষণভাগ : ভ্লাদিমির গ্রানাত, রুসলান কামবলভ, ফেদর কুদরিয়াসভ, লিয়া কুতেপভ, রোমান নিউসতাদতের, কনস্টান্টিন রাউস, আন্দ্রে সেমেনভ, ইগোর স্মলনিকভ, মারিও ফার্নান্দেস।

মধ্যমাঠ : ইউরি গাজিনস্কি, আলেকজান্ডার গলোভিন, অ্যালান জাগোয়েভ, আলেকজান্ডার ইরোখিন, ইউরি ঝিরকভ, দালের কুজইয়ায়েভ, রোমান জবনিন, আলেকজান্ডার সামেদভ, অ্যান্তন মিরানচুখ, আলেকজান্ডার তাশায়েভ, ডেনিস চেরিশেভ।

আক্রমণভাগ : আর্তেম জুভা, আলেক্সে মিরানচুক, ফেদর স্মলভ ও ফেদর সালভ।

রিজার্ভ : মার্তেল্লো গুইলহেরমে, ভ্লাদিস্লাভ ইগনাতায়েভ, দিমিত্রি কমবারভ, ডেনিস গ্লুশাকভ, অ্যান্তন শভেটস, অ্যান্তন জাবোলোনতি ও দ্রিমিত পোলোজ।

সর্বশেষ খবর