রবিবার, ১৩ মে, ২০১৮ ০০:০০ টা

আবাহনী না ফরাশগঞ্জ

কে হবে নতুন চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক

আবাহনী না ফরাশগঞ্জ

দুই অধিনায়ক সুমন ও নয়নের হাতে ট্রফি

ফাইনালে ঢাকা আবাহনীর প্রতিপক্ষ পুরান ঢাকার ফরাশগঞ্জ। লড়াইটা একটু বেসামালই মনে হবে। কেননা আবাহনীর পাশে মূলত মোহামেডানই থাকতো। ফুটবলে আগের সেই শক্তি না থাকায় কোনো টুর্নামেন্টেই ফাইনালে সাদা-কালোদের এখন দেখা মিলছে না। তাই প্রতিপক্ষটা যদি শেখ জামাল, চট্টগ্রাম আবাহনী, সাইফ বা শেখ রাসেল থাকতো তবুও মানাতো। এদেরকে কিনা পেছনে ফেলে অনূর্ধ্ব-১৮ ফুটবলে ফাইনালে জায়গা করে নিয়েছে ফরাশগঞ্জ।

পেশাদার লিগে আবাহনী যেখানে চ্যাম্পিয়ন। সেখানে কিনা ফরাশগঞ্জের অধঃপতন ঘটেছে। সর্বনিম্ন পয়েন্ট পেয়ে তারা প্রিমিয়ার থেকে চ্যাম্পিয়নশিপ লিগে নেমে গেছে। পেশাদার লিগ খেলেছিল বলে ফরাশগঞ্জ জুনিয়র দল গড়েছে। রেলিগেটেড দলই কিনা অনূর্ধ্ব-১৮ ফুটবলে ফাইনালে উঠে গেল। আবাহনীর প্রতিপক্ষ হিসেবে মানাক আর নাইবা মানাক যোগ্যতা দিয়েই ফরাশগঞ্জের কিশোররা ফাইনালে উঠে।

আজ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যে জিতবে তারাই হবে জুনিয়র আসরে নতুন চ্যাম্পিয়ন। কেননা আগের দুই আসরে চ্যাম্পিয়ন ছিল মোহামেডান। এবার তারা কোয়ার্টার ফাইনাল খেলেই বিদায় নিয়েছে। কথা হচ্ছে নতুন চ্যাম্পিয়ন হবে কে? নামটি আবাহনী বলেই অনেকে হয়তো তাদেরকেই ফেবারিট বলবে। কিন্তু জুনিয়র দলে আবার হিসাব অন্য রকম। এখানে শক্তির পার্থক্যটা নেই বললেই চলে।

ফাইনালের আগেই দুই দল গ্রুপপর্ব লড়াইয়ে মুখোমুখি হয়েছিল। ১-০ গোলে আবাহনীকে হারিয়েছিল। কিন্তু বয়স্ক খেলোয়াড় নামানোয় আবাহনী প্রতিবাদ জানায় ফেডারেশনের কাছে। ফেডারেশন পরে আবাহনীকে বিজয়ী ঘোষণা করে পুরো তিন পয়েন্ট আবাহনীকে দিয়ে দেয়। তবু দমে যায়নি ফরাশগঞ্জ। পরের ম্যাচে মুক্তিযোদ্ধাকে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে উঠে যায়। কোয়ার্টার ও সেমিতে জেতার পর ফাইনাল।

ফাইনালে দুই দলের শক্তির পার্থক্য নেই। দুদলই শিরোপা জিততে মরিয়া হয়ে লড়বে। আসলে আবাহনী এমন একটা দল ট্রফি জিততে জিততে ঘর ভরিয়ে দিয়েছে। সেখানে জুনিয়র আসরে না জিতলেও তাদের কিছু যায় আসবে না। তারপরও নতুন ট্রফি বলে কথা। অন্যদিকে ফরাশগঞ্জের চ্যালেঞ্জটা অন্যরকম। জয়ের পরও তাদের হারিয়ে দেওয়া হয়েছে। ফাইনালে সেই আবাহনীকে কাছে পেয়েছে। শিরোপা জিতে প্রতিশোধের যোগ্য প্রতিশোধ দিতে চায় তারা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর