সোমবার, ৪ জুন, ২০১৮ ০০:০০ টা

বিশ্বকাপে ফাইনাল খেলতে চাই

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে ফাইনাল খেলতে চাই

গ্রিজমানের সাক্ষাৎকার

ফরাসি তারকা আঁতোয়ান গ্রিজমানের সেরা বছর ছিল ২০১৬ সাল। সেবার তিনি দুর্দান্ত খেলেছিলেন উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে।

অবশ্য তার দল হেরে গিয়েছিল পর্তুগালের কাছে। তবে তিনি সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন টুর্নামেন্টে। সামনেই বিশ্বকাপ। দিন কয়েক পরই গ্রিজমানরা লড়াইয়ে নামবেন। ইউরো কাপের ফাইনালে পরাজয়ের দুঃখটা এখনো ভুলতে পারেননি তিনি। তবে বিশ্বকাপ জয় করেই সব ভুলতে চান গ্রিজমান। তিনি জানালেন বিশ্বকাপে নিজেদের লক্ষ্যের কথা। ফ্রান্সের সম্ভাবনার কথা।

 

প্রশ্ন: অ্যাটলেটিকোর হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল এবং ফ্রান্সের হয়ে ইউরো কাপ ফাইনালে পরাজয়। দুটি ফাইনালে পরাজিত হওয়ার পর আপনি কী ভাবছেন?

দুটি ফাইনাল খেলা আমার জন্য গৌরবের ছিল। তবে আমি খুবই আশাহত হয়েছিলাম পরাজিত হয়ে। আর মনে মনে নিজেকে বলেছিলাম, আমি আরও একটি ফাইনাল খেলতে চাই এবং এবার নিশ্চয়ই বিজয়ী দলটা হবে আমার।

দুটি ফাইনালে পরাজিত হওয়ার পর আপনার বিষয়টাকে কিভাবে নিয়েছেন। পজিটিভ নাকি নেগিটিভ?

দুই ধরনেরই বলতে পারেন। ফাইনাল দুটির আগে সবকিছুই ঠিকমতো চলছিল। ওই দুটি ফাইনালই ছিল আমার ক্যারিয়ারে প্রথম ফাইনাল। পরাজয়টা মেনে নেওয়া তাই সহজ ছিল না। ছোটবেলা থেকেই আমি পরাজিত হতে মোটেও পছন্দ করি না। আমি প্রতিপক্ষকে শিরোপা নিয়ে উৎসবে মেতে উঠতে দেখতে পারি না। অথচ রিয়াল মাদ্রিদ এবং পর্তুগালকে ট্রফি নিয়ে উচ্ছ্বাস করতে দেখেছি আমি। তখনই আমি সিদ্ধান্তটা নিয়েছিলাম। আমিও জিতব। এরচেয়ে ভালো মোটিভেশন আর কী হতে পারে!

প্রশ্ন: ওই দুটি ফাইনাল পরে আর কখনো দেখেছেন?

না, না। আমি বিষয়টা স্বীকার করতে চাই। চ্যাম্পিয়ন্স লিগ আর ইউরো কাপের সব ম্যাচ দেখলেও ফাইনাল দুটি আর দেখিনি।

এবার ফ্রান্স প্রসঙ্গ। ব্রাজিলে ২০১৪ বিশ্বকাপ এবং ২০১৬ সালের ইউরো কাপে ব্যর্থ হওয়ার পর ফ্রান্স কী বিশ্বকাপ ফাইনালের জন্য প্রস্তুত?

আমাদের আসলে ভাগ্যটাই ভালো ছিল না। বিশ্বকাপটা দারুণ খেলছিলাম। ইউরোতেও নিজেদের উজাড় করে খেলেছিলাম। শিরোপার খুব কাছে ছিলাম। তবে পর্তুগাল নিঃসন্দেহে চমৎকার ফুটবল খেলছিল ফাইনালে। আমি খুবই আশাবাদী মানুষ। আমাদের দারুণ একটা দল রয়েছে। যার প্রতিটা সদস্যই প্রতিভাবান। দারুণ একজন কোচ রয়েছেন। ড্রেসিং রুমের পরিবেশটাও দারুণ। আমাদের প্রস্তুতিটা দারুণ। আমার মনে হয়, এবার আমরা সামনে এগুতে পারি।

সর্বশেষ খবর