Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ১৩ জুন, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১২ জুন, ২০১৮ ২৩:৪৫
লুকাকুর ম্যাজিকে বেলজিয়ামের বড় জয়’
ক্রীড়া ডেস্ক
লুকাকুর ম্যাজিকে বেলজিয়ামের বড় জয়’

বিশ্বকাপে এবার কি নতুন চ্যাম্পিয়নের দেখা মিলবে? ফুটবল বিশ্লেষকদের মতে সম্ভাবনা খুবই কম। তবে যতটুকু সম্ভাবনা দেখছেন তা বেলজিয়ামকে ঘিরেই। হ্যাজার্ড চ্যালেঞ্জ জানিয়ে বলেছেন রাশিয়ায় আমরা ট্রফি জিততেই মাঠে নামব। ফিফা র‌্যাঙ্কিয়ে তিনে থাকা দলটিকে কেউ শিরোপা জয়ের সম্ভাবনা তালিকায় রাখতে সাহস পাচ্ছেন না। কিন্তু প্রস্তুতি ম্যাচে যে পারফরম্যান্স শো করেছে তাতে বলেজিয়ামকে ফেবারিটের তালিকায় না রাখলে বোকামিই হবে।

প্রথম ম্যাচে পর্তুগালের সঙ্গে গোল শূন্য ড্র করেছিল। পরের ম্যাচেই মিসরকে ৩-০ গোলে হারায়। শেষ প্রস্তুতিতে তারা সহজভাবে জেতায় দারুণ আত্মবিশ্বাস নিয়ে রাশিয়ায় উড়ে গেছে।

প্রতিপক্ষ ছিল কোস্টারিকা। যাদের কোনো অবস্থায় দুর্বল বলা যাবে না। গত বিশ্বকাপে তারা নকআউট পর্বে খেলেছিল। এদেরকে ৪-১ গোলে বিধ্বস্ত করাটা চাট্টিখানি কথা নয়। তাও আবার প্রথমে পিছিয়ে ছিল বেলজিয়াম। ২৪ মিনিটেই এগিয়ে যায় কোস্টারিকা। পাল্টা আক্রমণে মিডফিল্ডার সেনসেন বোর্গেসে উঁচু করে ডি-বাক্স বাড়ানো বল হেডে ফেরানোর চেষ্টা করেন বেলজিয়ামের এক ডিফেন্ডার। তারপরও সামনে দাঁড়ান ব্রায়ান রুইস বল পেয়ে যান। জোরালো শটে গোল করে কোস্টারিকাকে লিড এনে দেন।

অবশ্য গোল শোধে দেরি করেনি স্বাগতিকরা। ৩১ মিনিটে ডি-বক্সের ডান দিক থেকে একজনকে কাটিয়ে পোস্টে বল বাড়িয়ে দেন হ্যাজার্ড। ফাঁকায় বল পেয়ে তারকা গোলরক্ষক নাভাসকে পরাস্ত করতে বেগ পেতে হয়নি ড্রিস মেটেন্সের। এরপর খেলাটি একতরফা হয়ে উঠে। আক্রমণের পর আক্রমণ করে প্রতিপক্ষের রক্ষণভাগ ভেঙে ফেলে। ৪২ মিনিটে লুকাকু গোল করেন। ৫০ মিনিটে লুকাকু পুনরায় গোল করেন। ১৪ মিনিট পর বেলজিয়ামের পক্ষে শেষ গোলটি করেন পতসুরাই। ম্যাচের পর হ্যার্ড বলেন, প্রস্তুতি ম্যাচে দলের পারফরম্যান্সে আমি খুশি। তবে বিশ্বকাপ অনেক কঠিন মিশন। এখানে প্রতিমিনিটেই সতর্ক থাকতে হবে। কোচ আমাদের যেভাবে তৈরি করেছে তার ৭০ ভাগও যদি খেলতে পারি তাহলে কোনো বাধায় আমাদের কাছে সমস্যা হয়ে দাঁড়াবে না।

এই পাতার আরো খবর
up-arrow