শিরোনাম
মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮ ০০:০০ টা

আজকের ম্যাচ নিয়ে তিন তারকার ভাবনা

আজকের ম্যাচ নিয়ে তিন তারকার ভাবনা

আমি চাই আর্জেন্টিনার জয়

—খালেদ মাসুদ পাইলট

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। ২০০৩ সালে তারই নেতৃত্বে বাংলাদেশ বিশ্বকাপে খেলেছিল। নিজে ক্রিকেটার হলেও বাবা শামসু ছিলেন দেশের খ্যাতনামা ফুটবলার। স্বাভাবিকভাবেই ফুটবলের প্রতি আলাদা একটা টান রয়েছে তার। যতই ব্যস্ত থাকুক বিশ্বকাপের প্রতিটি ম্যাচ দেখছেন টিভিতে।

ছোটবেলা থেকেই পাইলট ব্রাজিলের সমর্থক। রোনাল্ডো, রোনালদিনহো তার স্বপ্নের তারকা। তবে লিওনেল মেসির অন্ধভক্তও তিনি। তাই মেসির জন্যই পাইলট চাচ্ছেন আজ নাইজেরিয়াকে হারিয়ে আর্জেন্টাইন সমর্থকরা বিজয় উৎসবে মেতে উঠুক। শুধু আর্জেন্টিনা নয়, বিশ্বকাপের সৌন্দর্য ও আকর্ষণ ধরে রাখতে ব্রাজিল, জার্মানি, স্পেন ও পর্তুগাল নক আউটই পর্বে খেলুক। পাইলটের মতে এরা কেউ বিদায় নিলে বিশ্বকাপের উন্মাদনা ম্লান হয়ে যাবে। পাইলট বিশ্বাস করেন আর্জেন্টিনা আজ আর্জেন্টিনা রূপেই খেলে জয় পাবে।

 

লড়াই হবে হাড্ডাহাড্ডি

—বিপ্লব ভট্টাচার্য

জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক বিপ্লব ভট্টাচার্য। এবার বিশ্বকাপের প্রতিটি ম্যাচ দেখছেন টিভিতে। বিপ্লবের মতে বাংলাদেশে আর্জেন্টিনা ও ব্রাজিলকে ঘিরে উন্মাদনা বেশি থাকলেও দুটো দলই এখনো মন ভরাতে পারেনি। বিপ্লব বললেন, ‘ব্রাজিল-আর্জেন্টিনা শিরোপা ছাড়া কিছুই ভাবে না। গ্রুপ পর্বে তারা কি সেই পারফরম্যান্স শো করতে পারছে?’ ব্রাজিল প্রথম ম্যাচ ড্র। পরে কোস্টারিকাকে হারালেও পাঁচবারের চ্যাম্পিয়নদের মধ্যে ছন্দ খুঁজে পাচ্ছিনা। আর্জেন্টিনার অবস্থা তো আরও করুণ। আইসল্যান্ডের সঙ্গে ড্র ও ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে। নক আউট পর্বে যেতে হলে আজ নাইজেরিয়াকে হারাতেই হবে। লড়াই হবে হাড্ডাহাড্ডি, ড্র করলেই বিদায়। এমন হাড্ডাহাড্ডির জীবন বাজির লড়াইয়ে বিশেষ করে লিওনেল মেসি জ্বলে ওঠেন। আমার বিশ্বাস আজ মেসি তার চেনা রূপেই ফিরবেন। জয় এনে দিয়ে সমর্থকদের আনন্দে ভাসাবেন।

 

আর্জেন্টিনা জিতলে খুশি হব

—মাবিয়া আক্তার সীমান্ত

ইনডোরের খেলা ভারোত্তোলন সেভাবে জনপ্রিয়তা পায়নি। এখন অচেনা এই খেলা চেনা হয়ে উঠেছে ক্রীড়া মোদীদের কাছে। এর পেছনে বড় অবদান মাবিয়া আক্তার সীমান্তরই। ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান গেমসে সোনা জেতেন এই তরুণী । পদক গলায় ঝুলানোর সময় মাবিয়ার সেই কান্নার দৃশ্য এখনো সবার চোখে ভাসে। এবার অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে দারুণ নৈপুণ্য প্রদর্শন করেন মাবিয়া। দুর্ভাগ্যক্রমে পদক থেকে বঞ্চিত হন তিনি।

ঘরে বসেই বিশ্বকাপের প্রতিটি ম্যাচ দেখছেন মাবিয়া। বললেন, মন ভরছে না। ফেবারিটরা কেন জানি জ্বলে উঠছে না। মাবিয়া ব্রাজিলের সমর্থক। তিনি চান এবার তার প্রিয় দল বিশ্বকাপ জিতুক। ব্রাজিলের সমর্থক হলেও মাবিয়ার প্রিয় তারকা লিওনেল মেসি। তাই আজ আর্জেন্টিনার জয় চান বাংলাদেশের তারকা এই খেলোয়াড়।

সর্বশেষ খবর