রবিবার, ২৯ জুলাই, ২০১৮ ০০:০০ টা

এস এ গেমসে বক্সিংয়ে কিউবার কোচ?

ক্রীড়া প্রতিবেদক

এস এ গেমসে বক্সিংয়ে কিউবার কোচ?

গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসে দুই বক্সার পাঠিয়েও রিংয়ে নামতে পারেননি। টেকনিক্যাল কমিটির সভায় বাংলাদেশ অনুপস্থিত থাকায় না খেলেই দেশে ফিরে আসতে হয় বক্সারদের। কর্মকর্তাদের এমন দায়িত্বহীনতায় ক্রীড়াঙ্গন হতবাক হয়ে যায়। আগের কমিটি নির্ধারিত সময়ে যোগাযোগ না করায় এশিয়ান গেমসেও অংশ নিতে পারছে না বাংলাদেশের বক্সাররা।

মার্চে অনুষ্ঠিত্ব এস এ গেমসে অবশ্য অংশ নেওয়ার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে বক্সিং ফেডারেশন। সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম তুহিন বলেন, অলিম্পিক অ্যাসোসিয়েশন পুরুষ বিভাগে ১০ ও মহিলা বিভাগে ৬ জনকে বাছাই করতে বলেছে। তবে ১৬ জনই যে এস এ গেমসে যাবে তা নিশ্চয়তা এখন দেওয়া যাবে না। অনুশীলনে বাছাইকৃত খেলোয়াড়দের পারফরম্যান্স ভালোমতো পর্যবেক্ষণ করা হবে। তারপর দল ঠিক হবে। তুহিন দৃঢ় কণ্ঠে বলেন, শুধু অংশ নেওয়ার জন্য নয়, এস এ গেমসে বক্সারদের লক্ষ্য থাকবে পদক জয়। সেভাবে আমরা প্রস্তুতি নেব।

উন্নত ট্রেনিংয়ের জন্য বিদেশি কোচ আনার পরিকল্পনাও নেওয়া হয়েছে। নিউজিল্যান্ড ও কিউবার কোচের সঙ্গে আলোচনা হচ্ছে। প্রায় ৫ হাজার ডলার ব্যয় হবে প্রতি মাসে কোচের পেছনে। সুতরাং কোন দেশের হবেন তিনি তা হুট করে বলা সম্ভব নয় বলে তুহিন জানান। তবে সাধারণ সম্পাদক আশা করছেন আগামী সপ্তাহের মধ্যে তা চূড়ান্ত হয়ে যাবে। এ ব্যাপারে জাতীয় ক্রীড়া পরিষদ ও অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহযোগিতার প্রয়োজন রয়েছে। ফেডারেশনের স্বল্প বাজেটে কোনোভাবেই উন্নত মানের কোচ আনা সম্ভব নয় বলে তুহিন স্পষ্ট ভাষায় জানিয়ে দেন।

সর্বশেষ খবর