বুধবার, ১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

সিরিজে এগিয়ে গেল কারা?

ক্রীড়া প্রতিবেদক

সিরিজে এগিয়ে গেল কারা?

সকাল সাড়ে ৬টায় প্রথম টি-২০ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। পত্রিকা যখন পাঠকদের হাতে আসবে তখন হয়তো অনেকেই জেনেই যাবেন ম্যাচে কী হয়েছে। বাংলদেশ না স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ জিতে সিরিজে এগিয়ে গেছে। সকালটা শুভ কার? টেস্টে সাকিবের নেতৃত্বে বাংলাদেশ হোয়াইট ওয়াশ হয়েছিল। তিনি কি অধিনায়ক হিসেবে ম্যাচ জিতে দিনটা বাংলাদেশের করে  নিতে পেরেছেন?

সময়টা টাইগারদের ভালো যাচ্ছিল না। ভারতে অনুষ্ঠিত টি-২০ সিরিজে আফগানিস্তানের বিপক্ষে হোয়াইট ওয়াশ হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে ২ ম্যাচেই লজ্জাকর হারে টেস্টে হোয়াইট ওয়াশ হয় টাইগাররা। শেষ পর্যন্ত মাশরাফির যোগ্য নেতৃত্বে বাংলাদেশ ঘুড়ে দাঁড়ায়। ৩ ম্যাচে ২-১ ব্যবধানে জিতে ৯ বছর পর বিদেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিতে টাইগাররা। মাশরাফির যোগ্য নেতৃত্ব তো আছেই তামিম, সাকিব, মুশফিক ও মাহমুদুউল্লার চমৎকার ব্যাটিং রুবেলের বোলিংয়ের সামনে সেইভাবে নিজেদের মেলে ধরতে পারেননি গেইলরা।

তামিম দুই ম্যাচে সেঞ্চুরি পেয়ে ওয়ানডে সেরা হয়েছেন। দেশের ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা টি-২০ সিরিজেও তার ব্যাট হাসবে। প্রথম ম্যাচে ড্যাশিং ওপেনার প্রতিপক্ষ বোলারদের অসহায় অবস্থায় ফেলেছিলেন কি? মাশরাফি নেই বলে অনেকে সন্দিহান টি-২০ সিরিজে বাংলাদেশ সুবিধা করতে পারবে না। আসলে নড়াইল এক্সপ্রেস এমন একজন ক্রিকেটার তাকে পেলেই বাংলাদেশ সব ভয়কে জয় করতে পারে। সাকিব তো দেশের আরও নির্ভরযোগ্য তারকা। বিশ্বসেরা অলরাউন্ডার। তিনি জ্বলে উঠলে ক্রিকেটে পরাশক্তিরা নাস্তানাবুদ হয়ে যায়। সেখানে তো ওয়েস্ট ইন্ডিজ তুচ্ছই বলা যায়। সাকিব কী পেরেছেন তার ক্যারিশমা দেখাতে? হতাশা থেকে বের হয়ে তরুণরা কি জ্বলে উঠতে পেরেছেন? এই প্রশ্নের উত্তর অনেকেই হয়তো পেয়ে গেছেন। টি-২০ তে আবার ওয়েস্ট ইন্ডিজ বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন। সুতরাং সিরিজে এগিয়ে যেতে হলে সাকিবদের টাইগার        রূপ ধারণ করতে হবে। তা কি পেরেছেন সেন্ট কিটসে?

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর