শিরোনাম
বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

লিয়নের বিধ্বংসী বোলিং

ক্রীড়া ডেস্ক

লিয়নের বিধ্বংসী বোলিং

নাথান লিয়ন

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পরেও ২৮২ রানের সংগ্রহ গড়ে প্রথম ইনিংস শেষ করেছে পাকিস্তান। জবাব দিতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটাও ভালো হয়নি। প্রথম দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ২০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

মোহাম্মদ হাফিজকে শুরুতেই তুলে নিয়ে পাকিস্তানকে বেশ বিপদে ফেলে দিয়েছিলেন মিচেল স্টার্ক। তবে শুরুর এই ধাক্কাটা সামলে নেয় পাকিস্তান। ধীরে ধীরে বড় সংগ্রহের পথে ছুটতে থাকে তারা। কিন্তু ফখর জামান ও আজহার আলির জুটি বেশিক্ষণ উইকেটে থাকতে পারেনি। ২০তম ওভারে বোলিং করতে এসে ওভারের শেষ দুই বলে আজহার আলি (১৫) ও হারিস সোহাইলের (০) উইকেট তুলে নেন নাথান লিয়ন। হ্যাটট্রিকের আশা বেঁচে থাকে তার। তবে পরের ওভার করতে এসে প্রথম বলে উইকেট শিকার করতে পারেননি লিয়ন। অবশ্য পরের বলেই আসাদ শফিককে (০) আউট করেন তিনি। এই ওভারেই তুলে নেন বাবর আজমকেও (০)। হ্যাটট্রিক করার ব্যর্থতা ভুলে যান লিয়ন চার উইকেট শিকার করে। পাকিস্তান ৫৭ রানেই হারিয়ে ফেলে ৫ উইকেট! প্রথম ইনিংসে তিন অঙ্কের রান সংগ্রহ করাই বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দেয় পাকিস্তানের সামনে। অবশ্য ফখর জামান ও অধিনায়ক সরফরাজ আহমেদের ১৪৭ রানের জুটিতে বিপর্যয় কাটিয়ে ওঠে পাকিস্তান। ফখর জামান অভিষেক টেস্টে ৯৪ রান করে আউট হন। অধিনায়ক সরফরাজ আহমেদও ৯৪ রান সংগ্রহ করেন। এরপর অবশ্য বেশিক্ষণ আর খেলতে পারেনি পাকিস্তান। বিলাল আসিফ (১২), ইয়াসির শাহ (২৮), মোহাম্মদ আব্বাস (১০) এবং মির হামজা (৪) দ্রুত আউট হলে ২৮২তেই শেষ হয় পাকিস্তানের প্রথম ইনিংস। অস্ট্রেলিয়ার পক্ষে লিয়ন ছাড়াও দারুণ বোলিং করেছেন মারনুস ল্যাবুসচ্যাঞ্জ (৩ উইকেট) ও মিচেল স্টার্ক (২ উইকেট)।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে প্রথম দিন শেষে ২ উইকেট হারিয়ে ২০ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। গত ম্যাচের নায়ক উসমান খাজা ৩ রানেই মোহাম্মদ আব্বাসের শিকারে পরিণত হন। পিটার সিডল ৪ রান করে আব্বাসের বলেই এলবিডব্লিউয়ের ফাঁদে পা দিয়ে সাজঘরে ফেরেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর